গেইলের ঝড়ো ব্যাটিংয়ে উড়ে গেল কলকাতা

স্পোর্টস ডেস্ক
২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৪:৪৯ আপডেট: ০৫:০০

গেইলের ঝড়ো ব্যাটিংয়ে উড়ে গেল কলকাতা

ক্যারিবিয়ান হার্ডহিটার ক্রিস গেইলের ঝড়ো ব্যাটিংয়ে কলকাতা নাইট রাইডার্সকে আট উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে গেল কিংস ইলেভেন পাঞ্জাব। ১২ ম্যাচ শেষে পাঞ্জাবের পয়েন্ট ১২। সমান ম্যাচে কলকাতারও সমান পয়েন্ট, তবে নেট রানরেটে পিছিয়ে থাকায় ইয়োন মরগানরা পাঁচ নম্বরে।

সোমবার রাতে ম্যাচে গেইল ২৯ বলে খেললেন ৫১ রানের ঝড়ো ইনিংস। অন্যদিকে ওপেনিংয়ে নেমে মানদীপ সিং ৫৬ বলে অপরাজিত থাকলেন ৬৬ রানে। তাতে কলকাতা নাইট রাইডার্সের ২০ ওভারে ৯ উইকেটে করা ১৪৯ রানের স্কোরটা মাত্র ২ উইকেট হারিয়ে পেরিয়ে গেছে পাঞ্জাব।

টসে জিতে নাইটদের ব্যাট করতে পাঠায় পাঞ্জাব অধিপতি লোকেশ রাহুল। তার সিদ্ধান্তকে সঠিক বলে প্রমাণ দেন পাঞ্জাব বোলাররা। শুরুতেই ১০ রানের মধ্যে কেকেআরের ৩ উইকেট তুলে নেন পাঞ্জবের অসি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও ভারতীয় পেসার মোহাম্মদ শামি। পরের ওভারে রাহুল ত্রিপাথিকে ৭ রান ফেরান সামি। একই ওভাবে দীনেশ কার্তিককে  শুন্যরানে আউট করেন এই পেসার।

১০ রানেই গুরুত্বপূর্ণ ৩ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে কেকেআর। সেখান থেকে চতুর্থ উইকেটে অধিনায়ক মরগ্যান আর শুভমান গিল ৪৮ বলে ৮১ রানের জুটি গড়েন। দশম ওভারে এসে এই জুটিটি ভাঙেন লেগস্পিনার রবি বিষ্ণু। ২৫ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪০ রান করে আউট হন মরগ্যান। মরগ্যান আউটের পর বাকিদের আসা-যাওয়া দেখতে থাকেন একপ্রান্ত ধরে থাকা শুভমান গিল। দলীয় ইনিংসের ৯ বল বাকি থাকতে ৪৫ বলে ৩ চার ও ৪ ছক্কার মারে ৫৭ রান করে প্যাভিলিয়নের ফেরেন শুভমান।

শেষদিকে লুকি ফার্গুসন ঝড়ো গতিতে ১৩ বলে ২৪ রানে অপরাজিত থাকলে নির্ধারিত ২০ ওভারে ১৪৯ রানে থামে কেকেআরের ইনিংস।

দেড়শ রানের লক্ষ্য নিয়ে মাঠে নেমে চমৎকার শুরু করে পাঞ্জাব। অধিনায়ক রাহুল ২৫ বলে ২৮ রানের কেমিও ইনিংস খেলে বরুনের বলে আউট হন। ব্যাট হাতে নামেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। মাঠে নেমেই কেকেআর বোলারদের তুলোধুনো করতে থাকেন। মাত্র ২৯ বলে ৫১ রান করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। এই অর্ধশতক করতে গেইল মারেন ২ চার আর ৫ ছক্কা। 

জয় থেকে যখন মাত্র ৩ রান দূরে পাঞ্জাব, ফার্গুসনের বলে আউট হয়ে যান। ম্যাচে গেইলের পাশাপাশি ব্যাট চালিয়ে গেছেন ওপেনার মানদ্বীপ সিংও। ৫৬ বলে ৬৬ রান করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি।  ফলে ৮ উইকেট আর ৭ বল হাতে রেখে কেকেআরের দেয়া লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads