শেখ হাসিনা আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট আজ

স্টাফ করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ১১:১৮ আপডেট: ১১:২০

শেখ হাসিনা আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট আজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন উপলক্ষে ডিজিটাল প্লাটফর্মে জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন চেস টুর্নামেন্ট-২০২০ আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) গুলশানের হোটেল ওয়েস্টিনে বেলা ১১টায় অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি।

সাউথ এশিয়ান চেস কাউন্সিলের সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি এবং বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের সার্বিক তত্ত্বাবধানে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান ও বাংলাদেশ দাবা ফেডারেশনের অন্যতম সহসভাপতি চৌধুরী নাফিজ সরাফাতের পৃষ্ঠপোষকতায় গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আয়োজনে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

এই অনলাইন দাবায় মোট ৬ হাজার মার্কিন ডলার প্রাইজমানি দেয়া হবে।

বাংলাদেশের সর্বাধিক ৪৯ জন দাবাড়ু অংশ নেবেন এই টুর্নামেন্টে। দ্বিতীয় সর্বোচ্চ ৫ জন অংশ নেবেন ভারতের। দুজন করে প্রতিযোগি থাকবেন পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের। একজন করে প্রতিযোগি থাকবেন সিঙ্গাপুর, মালয়েশিয়া, ভিয়েতনাম, ইরান ও রাশিয়ার।

১২ জনের মতো গ্র্যান্ডমাস্টর খেলবেন টুর্নামেন্টে। তাই বাংলাদেশের দাবাড়ুদের জন্য রাখা হবে আলাদা দেড় হাজার ডলার প্রাইজমানি। মূল প্রাইজমানি সাড়ে ৪ হাজার ডলার পাবেন ১৬ জন। বাংলাদেশের ৩ জনসহ ১৯ জন পুরস্কার পাবেন প্রধানমন্ত্রীর নামের এই প্রতিযোগিতায়।

ব্রেকিংনিউজ/টিটি/এমআর

bnbd-ads