কবে বার্সা ছাড়ছেন মেসি, সাফ জানালেন ক্লাব প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক
৭ আগস্ট ২০২০, শুক্রবার
প্রকাশিত: ১১:২১ আপডেট: ১১:২৫

কবে বার্সা ছাড়ছেন মেসি, সাফ জানালেন ক্লাব প্রেসিডেন্ট

মাত্র ১৭ বছর বয়সে ২০০৪ সালে কাতালান ক্লাব বার্সেলোনার মূল দলে অভিষেক হয়েছিল লিওনেল মেসির। এরপর কত নদীর জল সাগরে গড়িয়েছে। কতশত রোমাঞ্চকর মুহূর্তের জন্ম হয়েছে তার জাদুকরী পায়ে। দীর্ঘ ১৬ বছরে বার্সেলোনা আর মেসি যেন ফুটবল দুনিয়ায় সমার্থক হয়ে উঠেছে। ক্লাবের সঙ্গে নিজের নামটি হয়ে উঠেছে পরিপূরক।  

কিন্তু একটা সময় তো সব মায়া কাটাতেই হয়। তবে কি মেসিরও এবার সেই মায়া কাটানোর সময়! না, ঠিক এখনই নয়। প্রিয় ক্লাবের সঙ্গে হিসাব চুকাতে আরও ৪ বছর সময় নেবেন ভিন গ্রহের এই মহাতারকা।

গেল কয়েক মাস ধরে স্প্যানিশ গণমাধ্যমগুলোতে মেসির বার্সেলোনায় থাকা না থাকা নিয়ে প্রায় নিয়মিত খবর প্রকাশ হচ্ছে। সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউয়ের কিছু কাজে তিনি খুশি নন। সেইসঙ্গে নেইমারকে বাসায় ফেরাতে না পারায় কিছুটা হতাশ মেসি। ক্ষোভও প্রকাশ করেছেন এ নিয়ে। সব মিলিয়ে মনে মতো হয়ে উঠছিল না সবকিছু। তাইতো নিজে থেকেই সরে দাঁড়ানোর প্রস্তুতি নিতে শুরু করছিলেন তিনি। 

মেসির পরবর্তী সম্ভাব্য গন্তব্য হিসেবে ম্যানচেস্টার সিটি এবং ইন্টার মিলানের নাম নিয়েও সংবাদমাধ্যমে গুঞ্জন রয়েছে। তবে বার্সা বস জোসেফ মারিয়া বর্তোমেউ মেসির বার্সা ছাড়ার সব শঙ্কা উড়িয়ে দিয়ে বলেছেন, মেসি অন্তত আরও ৩-৪ বছর পর বার্সেলোনা থেকে অবসর নেবেন। ২০২০-২১ মৌসুম পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তি রয়েছে তার। 

৬ বার ব্যালন ডি’অর জয়ী এই মহাতারকা সম্প্রতি ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন। 

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো বলছে, মেসি ও তার বাবা জর্জ বার্সার সঙ্গে তাদের শেষ চুক্তি নিয়ে অনেক দিন ধরেই কথা চালাচালি করছিলেন। ২০১৪ সালে হওয়া এ চুক্তি শেষ হবে ২০২১ সালে। কিন্তু এরপর মেসি আর ক্যাম্প ন্যু’তে থাকতে চান না।

বলা হচ্ছে, বার্সেলোনার বর্তমান স্কোয়াড নিয়ে হতাশ মেসি। কিন্তু তারপরও তিনি কোনও মন্তব্য করছেন না। এর মধ্যে গত দুই মৌসুম ধরেই নেইমারকে ক্লাবে পেতে চাইছেন মেসি। কিন্তু বার্সা কর্তৃপক্ষ মেসির সেই চাওয়াকে যথাযথ গুরুত্বই দিচ্ছে না।

তবে বার্সেলোনা সভাপতি বলেন, ‘মেসি বার্সা ছেড়ে কোথাও যাবে না। এটা শুধু আমার কথা না, ও নিজেও সেটা বলেছে। ক্যাম্প ন্যু-তেই সে তার ক্যারিয়ার শেষ করতে চায়। সেই ছোটবেলা থেকে মেসি এই ক্লাবে আছে। সে জানে বার্সার জার্সিটার প্রতি তার কতটা ভালোবাসা।’

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads