টিভি আম্পায়ারের দেওয়া প্রথম 'নো' বলের শিকার অ্যান্ডারস

স্পোর্টস ডেস্ক
৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৮:১৯

টিভি আম্পায়ারের দেওয়া প্রথম 'নো' বলের শিকার অ্যান্ডারস

টেস্ট ক্রিকেটে বোলারদের পায়ের নো বলের সিদ্ধান্ত অন ফিল্ড আম্পায়ারদের পরিবর্তে টিভি আম্পয়াররা নিশ্চিত করবেন বলে নতুন নিয়ম করেছে ক্রিকেটের নির্বাহি সংস্থা আইসিসি। ম্যানচেষ্টারে গতকাল থেকে শুরু হওয়া ইংল্যান্ড-পাকিস্তানের মধ্যকার টেস্ট সিরিজ দিয়ে শুরু হয় নতুন নিয়মের যাত্রা।

প্রথম টেস্টের প্রথম দিনই ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসনের পায়ের 'নো' বল নিশ্চিত করলেন টিভি আম্পায়ার। টিভি আম্পায়ারের দ্বারা পায়ের 'নো' বল ডাকার প্রথম বোলারও হলেন অ্যান্ডারসন। ম্যানচেস্টারে সিরিজের প্রথম টেস্টে অন ফিল্ড আম্পয়ার হিসেবে দায়িত্বে ছিলেন রিচার্ড কেটেলবার্গ এবং রিচার্ড ইলিংওয়ার্থ। আর টিভি আম্পায়ার ছিলেন মাইকেল গফ।

ম্যাচে প্রথমে ফিল্ডিং করতে নামে ইংল্যান্ড। ইনিংসের ৩১তম ওভারে বল হাতে আক্রমণে আসেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। সেটি ছিল তার অষ্টম ওভার। ওই ওভারের চতুর্থ ডেলিভারিটি অন-ফিল্ড আম্পায়ারের সহায়তায় টিভি আম্পায়ার গফ 'নো' বল কল করেন। এর সাথেই টিভি আম্পায়ারের দ্বারা পায়ের 'নো' বল দেওয়া প্রথম বোলার হিসেবে রেকর্ড বইয়ে নাম লিখেন ইংল্যান্ডের হয়ে টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারী অ্যান্ডারসন।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads