সিরি আ’র বর্ষসেরা ফুটবলার দিবালা

স্পোর্টস ডেস্ক
৫ আগস্ট ২০২০, বুধবার
প্রকাশিত: ০৪:৪০

সিরি আ’র বর্ষসেরা ফুটবলার দিবালা

ইতালির লিগ সিরি আ’র সেরা ফুটবলার হয়েছেন জুভেন্টাসের ফরোয়ার্ড পাউলো দিবালা। ক্রিস্টিয়ানো রোনালদো ও চিরো ইমমোবিলকে ছাপিয়ে বর্ষসেরার খেতাব উঠে এই ২৬ বছর বয়সী আর্জেন্টাইনের হাতে।

রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে এসে প্রথম মৌসুমেই সিরি আ’র বর্ষসেরা ফুটবলার হয়েছিলেন রোনালদো। প্রথম মৌসুমে লিগে ২১ গোল করেছিলেন তিনি। দ্বিতীয় মৌসুমে ৩১ গোল করেও বর্ষসেরার পুরুস্কার পাননি। পাশাপাশি লাজিওর প্লেমেকার চিরো ইমমোবিল ৩৬ গোল করে বর্ষসেরার খেতাব পাননি। তবে জিতেছেন ইউরোপিয়ান ফুটবলের ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের মুকুট গোল্ডেন শু।

এই সেরাদেরকে পেছনে ফেলে বর্ষসেরা খেতাব পেলেন দিবালা। খেতাব পাবার পেছনে রয়েছে এ মৌসুমে জুভেন্টাসের হয়ে তার ১১ গোল এবং পাশাপাশি ১১ গোলে অ্যাসিস্ট। তবে মৌসুমের শুরুতে একাদশে অনিয়মিত ছিলেন দিবালা। বদলি হিসেবে নেমে দারুণ অবদান রাখার পর একাদশে জায়গা পাকা হয় তার। এরপর থেকেই ২৬ বছর বয়সী ছিলেন দারুণ ফর্মে।

ক্যারিয়ারে প্রথম এই পুরস্কার জিতলেন দিবালা। পাশাপাশি গত নয় বছরে অষ্টম জুভেন্টাস ফুটবলার হিসেবে এ পুরস্কার জিতলেন তিনি। অন্যদিকে জুভেন্টাসের ডিজেন ক্লুসেভিস্কে বর্ষসেরা উদীয়মান ফুটবলার নির্বাচিত হয়েছেন।

জুভেন্টাসের গোলরক্ষক ওজিসিচ হয়েছেন সেরা গোলরক্ষক। এছাড়া ইন্টারের স্টেফান ডি ভার্জিল হয়েছেন সেরা ডিফেন্ডার। আটালান্টার আলেজান্দ্রো গোমেজ হয়েছেন সেরা মিডফিল্ডার।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads