ক্যাসিয়াসের অবসর নিয়ে যা বললেন মেসি

স্পোর্টস ডেস্ক
৫ আগস্ট ২০২০, বুধবার
প্রকাশিত: ০৪:১২ আপডেট: ০৪:১৩

ক্যাসিয়াসের অবসর নিয়ে যা বললেন মেসি

ইকার ক্যাসিয়াসের সঙ্গে লিওনেল মেসি লিওনেল মেসির ক্যারিয়ারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী দল রিয়াল মাদ্রিদ। স্পেনের রাজকীয় এই দলের হয়ে পাঁচ শতাধিক ম্যাচে গোল পোস্ট সামলিয়েছেন ইকার ক্যাসিয়াস। রিয়ালের জার্সিতে পাঁচবার লা লিগা, দুটি কোপা কোপা ডেল রে, চারবার সুপার কোপা, তিনটি চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ দুটি, ক্লাব বিশ্বকাপ একটি, দুইবার ইন্টার কন্টিনেন্টাল কাপ জয় করেছেন। জাতীয় দলের হয়ে ২০১০ সালের বিশ্বকাপ জয় করেন। ২০০৮ ও ২০১২ সালে জিতেছেন ইউরো।

কিংবদন্তি এই গোলরক্ষক এবার ক্যারিয়ারের ইতি টেনেছেন। মঙ্গলবার ঘোষণা দিয়েছেন বুট-গ্লাভস তুলে রাখার। প্রতিদ্বন্দ্বী হলেও স্পেনের হয়ে বিশ্বকাপ জয়ী অধিনায়ককে সমীহ করতে ভুলেননি বার্সেলোনার মহাতারকা।

৩৯ বছর বয়সী ক্যাসিয়াসের বিদায়ে এক বার্তা দিয়েছেন মেসি। যা প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম এ এস।

আর্জেন্টাইন ফরোয়ার্ড বলেন, ‘আজকে বিদায় নিলেও অনেক আগেই ফুটবলের ইতিহাসের পাতায় নিজের নাম লিখেছেন ইকার। শুধু লা লিগায় রেকর্ড গড়েননি। আন্তর্জাতিক সব শিরোপাও লাভ করেছেন তিনি।’

১৯৯০ সালে জুনিয়র লেভেলে মাদ্রিদের দলটিতে ক্যারিয়ার শুরু করেন ক্যাসিয়াস। রিয়ালের ‘সি’ ও ‘বি’ দলের হয়ে খেলার পর ১৯৯৯ সালে মূল দলে অভিষেক হয় তার। সান্তিয়াগো বার্নাব্যুতে খেলেছেন ২০১৫ সাল পর্যন্ত।

দ্য সেইন্ট খ্যাত এই তারকাকে মেসি বলেন, ‘সত্যি অসাধারণ গোলরক্ষক তুমি। প্রতিদ্বন্দ্বী হিসেবে তোমাকে পাওয়াটা বেশ কষ্টের ছিল। তবে সত্যি কথা হচ্ছে তোমার প্রতিপক্ষে খেলতে পেরেও উপভোগ করেছি। আমাদের প্রতিদ্বন্দ্বিতায় আমরা নিজেদের বারবার ছাড়িয়ে গিয়েছি।’

২৫ বছরের রিয়ালে থাকার পর ২০১৫ সালে পর্তুগীজ ক্লাব পোর্তেতে যোগ দেন ক্যাসিয়াস। ২০১৯ সালের মাঝামাঝি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় এই গোলরক্ষককে। সুস্থ হলেও মাঠে আর ফিরতে পারেননি তিনি।

চলতি বছর নিজেই জানিয়েছিলেন মাদ্রিদের দলটির সঙ্গে যুক্ত হওয়ার ইচ্ছা আছে তার। গেল জুলাইয়ে রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ ক্যাসিয়াসকে দলের উপদেষ্টা হিসেবে নিয়োগ দেন।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads