মাঠে ফিরেই যেসব রেকর্ড গড়বেন সাকিব!

স্পোর্টস ডেস্ক
৬ জুলাই ২০২০, সোমবার
প্রকাশিত: ০২:৩১

মাঠে ফিরেই যেসব রেকর্ড গড়বেন সাকিব!

আগামী ৩০ অক্টোবর মাঠে ফিরছেন টাইগার ক্রিকেটের ‘বাদশা’ সাকিব আল হাসান। লঘু পাপে গুরু দন্ডে দন্ডিত ছিলেন টাইগার ক্রিকেটের এ পোস্টার বয়। মাঠে ফিরলেই এ গাদা নতুন রেকর্ড গড়বেন নাম্বার ওয়ান। তিন ফরম্যাটেই নতুন এ সব রেকর্ডের হাতছানি তার সামনে। 

মাঠে ফিরতেও মুখিয়ে আছেন সাকিব। দেশের মাঠে আর একটি ম্যাচ খেললেই নতুন রেকর্ড গড়বেন তিনি। খেলা হয়ে যাবে দেশের মাটিতে শততম ওয়ানডে খেলার রেকর্ড। এছাড়া ওয়ানডেতে ৬ টি ম্যাচে জয় পেলেই শততম জয়ের রেকর্ড গড়বেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। এছাড়া টি-টোয়েন্টি নিজের এবং দেশের হয়ে শততম উইকেট পেতে দরকার আর মাত্র ৮ উইকেট। লাথিস মালিঙ্গার পর টি-টোয়েন্টিতে দ্রুত একশ উইকেট পাওয়ার রেকর্ড গড়বেন সাকিব।

বিশ্বক্রিকেটের অন্যান্য এক দাড় প্রান্তে তিনি। তিন ফরম্যাটে আর মাত্র ৩৮ উইকেট পেলেই ৬০০ উইকেট এবং ১১ হাজার রান  করা একমাত্র ক্রিকেটার হিসেবে রেকর্ডের পাতার নাম উঠাবেন সাকিব।  সাদা পোশাকে ১৩৮ রান করলেই তৃতীয় বাংলাদেশী হিসেবে ৪ হাজারি ক্লাবে প্রবেশ করবেন সাকিব। এই ক্লাবে আগের দুইজন সদস্য হলেন মুশফিকুর রহীম ও তামিম ইকবাল খান। 

নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে ওয়ানডে আর ১০ উইকেট শিকার করলেই দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী হবে তিনি। তার সামনে আছেন শুধু মাশরাফি বিন মর্তুজা। তার উইকেট সংখ্যা ২৬৯, সাকিবরে ২৬০।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads