বিসিসিআই’র অনুরোধ প্রত্যাখ্যান করল পিসিবি

স্পোর্টস ডেস্ক
৩ জুলাই ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৬:৪৯

বিসিসিআই’র অনুরোধ প্রত্যাখ্যান করল পিসিবি

পাকিস্থান সুপার লিগের (পিএসএল) বাকি ম্যাচগুলো আয়োজনের জন্য আগামী নভেম্বর মাসকে বেছে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এ ব্যাপারে আপত্তি জানিয়ে ওই সময় পিএসএল আয়োজন না করার অনুরোধ জানিয়েছিল। কিন্তু বিসিসিআই’র অনুরোধ রাখেনি পিসিবি।

করোনা মহামারির কারণে পুরো পাকিস্তান লকডাউন করার পর চলতি বছরের পিএসএল অসমাপ্ত রাখতে হয়। টুর্নামেন্টের পঞ্চম আসরের নকআউট পর্ব বাকি রয়ে গেছে, যেখানে খেলার কথা করাচি নাইটস, মুলতান সুলতানস, লাহোর কালান্দারস এবং পেশোয়ার জালমির।

পিএসএল গভর্নিং বডির মিটিংয়ে কাউন্সিল সদস্যরা একমত হয়েছেন যে, আগামী নভেম্বরেই টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো মাঠে গড়ানোর সেরা সময়। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। 

এদিকে পিসিবি’র সিদ্ধান্তে নাখোশ বিসিসিআই। ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে পিএসএল পিছিয়ে দেওয়ার অনুরোধ জানানো হয়েছিল। এবারের আইপিএল আয়োজন করা সম্ভব না হলে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়বে বিসিসিআই। তবে আইপিল আয়োজনের জন্য সঠিক সময়ের অপেক্ষায় আছে তারা। 

পিসিবি শুধু পিএসএল নয়, সেপ্টেম্বর ও অক্টোবরে এশিয়া কাপ আয়োজনের জন্যও মনস্থির করে ফেলেছে। যদিও এই বছর এশিয়া কাপ আয়োজন প্রায় অসম্ভব হবে মন্তব্য করেছিলেন বিসিসিআই প্রধান নির্বাহী। কিন্তু যদি এশিয়া কাপ সত্যি সত্যি মাঠে গড়ায় তাহলে আইপিএল আয়োজন প্রায় অসম্ভব। 

অন্যদিকে নভেম্বরেই আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই। তবে কাছাকাছি সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা অস্ট্রেলিয়ায়। ফলে আইসিসি’র সিদ্ধান্তের অপেক্ষায় আছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

পিএসএল গভর্নিং কাউন্সিলের মিটিং নিয়ে পিসিবি’র চেয়ারম্যান এহসান মানি পাকিস্তানের শীর্ষ ঘরোয়া প্রতিযোগিতা আয়োজনের ব্যাপারে তাদের অনড় অবস্থানের কথা জানিয়েছেন। সবমিলিয়ে করোনা পরবর্তী ক্রিকেটে শিডিউল বিপর্যয়ের আশঙ্কা তৈরি হয়েছে।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads