মাঠে ফুটবল ফেরা নিয়ে যা বললেন কোচ জেমি ডে

স্পোর্টস ডেস্ক
৬ জুন ২০২০, শনিবার
প্রকাশিত: ০৬:০৮

মাঠে ফুটবল ফেরা নিয়ে যা বললেন কোচ জেমি ডে

‘বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের স্থগিত ম্যাচগুলোর তারিখ তো পেয়ে গেলেন’-বলতেই লন্ডন থেকে বাংলাদেশ কোচ জেমি ডে’র উত্তর, ‘হ্যাঁ। আমি ইতোমধ্যেই শিডিউল দেখেছি। এটাই সবচেয়ে বড় খবর। আমি খুব রোমাঞ্চিত ফুটবল মাঠে ফিরছে বলে। আমি মনে করি, ফুটবল সংশ্লিষ্ট সবাই উদ্বেলিত। এখন সবাই নিজেদের পরিকল্পনা তৈরি করতে পারবে’। 

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমার সাথে নতুন কোনো চুক্তিই হয়নি বাফুফের। আগে হোক, তারপর বলা যাবে কবে আসছি।’

আন্তর্জাতিক ম্যাচের জন্য ফুটবলারদের ফিটনেস তৈরি করতে কতদিন লাগতে পারে এমন  প্রশ্নের জবাবে ইংলিশ এ কোচ বলেন, ‘আমি মনে করি, ৫ সপ্তাহ হলে ভালো হবে। ইংলিশ ক্লাবগুলো এরকম সময় নিয়েই প্রস্তুতি শুরু করে। যাক এখন সবকিছু ঠিকঠাকমতো হলেই হলো’-বলেন বাংলাদেশ কোচ।

কাগজ-কলমে বাংলাদেশ জাতীয় ফুটবল দল এখন কোচশূন্য। কারণ, আগামী চার মাস আন্তর্জাতিক কার্যক্রম থাকবে না ধরেই বাফুফে ইংলিশ কোচ জেমি ডে’র সঙ্গে নতুন চুক্তি করেছে ১৬ আগস্ট থেকে। অর্থাৎ তিন মাস পর কোচ পাবেন জামাল ভূঁইয়ারা। যদিও এই গ্যাপ মেনে চুক্তিতে রাজি হয়েছেন জেমি ডে। তিনি এখন বাংলাদেশের কোচ না হলেও ইংল্যান্ড বসেই জাতীয় দলের খেলোয়াড়দের দিচ্ছেন পরামর্শ।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের বাকি ৪ ম্যাচ হবে ৮ ও ১৩ অক্টোবর এবং ১২ ও ১৭ নভেম্বর। সবকিছু ঠিকঠাক থাকলে জামাল ভূঁইয়াদের আবার মাঠে নামতে বাকি আছে ৩ মাস। তাহলে তাদের অনুশীলন শুরু হবে কবে?

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads