নিজ নামে ইউটিউব চ্যানেল খুলবেন আজহারী

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ ডিসেম্বর ২০২০, রবিবার
প্রকাশিত: ০৮:০৫

নিজ নামে ইউটিউব চ্যানেল খুলবেন আজহারী

ভিডিও আপলোড করার অন্যতম মাধ্যমে ইউটিউব চ্যানেল খোলার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় ধর্মীয় বক্তা মিজানুর রহমান আজহারি।  শনিবার (১২ ডিসেম্বর) তার ফেইসবুক পেইজে দেওয়া এক স্ট্যাটাসে এ বিষয়টি নিশ্চিত করেছেন। 

মিজানুর রহমান আজহারী ফেসবুকে দেওয়া স্ট্যাটাসটি ব্রেকিংনিউজের পাঠকের জন্য হুবহুব তুলে ধরা হলো।

‌‌‘আলহামদুলিল্লাহ.. অফিসিয়াল ইউটিউব চ্যানেল সংক্রান্ত আমার গত স্ট্যাটাসটিতে ষাট হাজারেরও বেশি কমেন্টস এসেছে।  আমি উল্লেখযোগ্য প্রায় সবগুলো কমেন্টসই পড়ার চেষ্টা করেছি।  সুবহান আল্লাহ! আপনাদের চমৎকার ও কন্স্ট্রাক্টিভ পরামর্শগুলো আমায় আবেগাপ্লুত করেছে।  অসাধারণ এই পরামর্শগুলোর জন্য আন্তরিক শুকরিয়া।  আল্লাহ তায়ালা আপনাদের সবাইকে উত্তম বিনিময় দিন।  আপনাদের দেয়া সুন্দর পরামর্শগুলো আমরা মাথায় রাখার চেষ্টা করব ইনশাআল্লাহ। ’

আসন্ন চ্যানেলটির ব্যাপারে ইতিমধ্যে যে সকল সিদ্ধান্ত নিয়েছি:

১- সম্ভাব্য “Mizanur Rahman Azhari-Official” নামে চ্যানেলটি যাত্রা শুরু করবে।  চ্যানেলটি ক্রিয়েট করার পর, চ্যানেলটির প্রকৃত নাম এবং চ্যানেলটির লিংক শীঘ্রই আপনাদেরকে জানানো হবে।
২- চ্যানেলটিতে মনিটাইজেশন করা হবে না এবং অ্যাডস্যান্স থাকবে না। ফলে আলোচনার মাঝখানে কোন অ্যাড শো করবে না, যা কিনা বিরক্তির এবং শ্রোতাদের মনোযোগ নষ্ট করে। [ তবে, শুনতে পাচ্ছি ইউটিউবের নতুন রুলস অনুসারে আগামীবছর থেকে মনিটাইজেশন চালু করা ছাড়াও অ্যাড দেখানো হতে পারে। সেক্ষেত্রে অবস্থানুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করব।]
৩- চ্যানেলটি নিছক দা’ওয়াহ কার্যক্রম পরিচালনায় ব্যবহৃত হবে।
৪- জানুয়ারি থেকে কিছু বিষয়ভিত্তিক আলোচনা ও প্রশ্নোত্তর দিয়ে পরীক্ষামূলক সম্প্রচার শুরু হবে। ফেব্রুয়ারি থেকে ধারাবাহিক সিরিজ গুলো আমরা শুরু করবো বলে আশা রাখছি।
৫- ইউটিউবার ভাইয়েরা যারা মাহফিলের রেকর্ডিং করে থাকেন, তাদের কেউ কেউ ম্যাসেজ করে জানতে চেয়েছেন যে— “তাহলে এখন থেকে আমরা কি দেশে আপনার কোন আলোচনা রেকর্ডিং এর সুযোগ পাব না”?

ইনশাআল্লাহ, মহান আল্লাহ তায়ালা তাঁর এই নগন্য গোলামকে দেশে এসে আবার কথা বলার সুযোগ করে দিলে, আপনারাও রেকর্ডিং এর সুযোগ পাবেন। তবে সেটা অবশ্যই নিয়ম মেনে, প্রফেশনাল ম্যানারে এবং দা’ওয়াহ উদ্দেশ্যে যারা কাজ করবেন শুধু তারাই।  আর, বারবার সতর্কতা প্রদানের পরও বিভিন্ন অশ্লীল, অশালীন, সামঞ্জস্যহীন এবং মানহীন থাম্বনেইল দিয়ে ভিডিও আপলোড করে, দ্বীন প্রচারের এই উর্বর ময়দানটিকে যারা কলুষিত করছেন তাদেরকে শুধু একটি কথাই বলব— ক্ষণস্থায়ী দুনিয়া কামাতে গিয়ে চিরস্থায়ী আখিরাত বর্বাদ করবেন না।  আল্লাহ তায়ালা আমাদের সবাইকে তাঁর সন্তুষ্টির পথে পরিচালিত করুন।  আমিন। 

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads