ট্রাম্পের ফেসবুক ও টুইটার বন্ধ!

তথ্য প্রযুক্তি ডেস্ক
৭ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৩:০২

ট্রাম্পের ফেসবুক ও টুইটার বন্ধ!

উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকউন্ট সাময়িকভাবে ব্লক করে দিয়েছে সামাজিক যোগাযোগের জনপ্রিয় তিন প্ল্যাটফর্ম টুইটার, ফেসবুক ও ইনস্টাগ্রাম।

একই সঙ্গে টুইটারের পক্ষ থেকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। মাইক্রো ব্লগিং সাইটটির কর্তৃপক্ষ বলছে, ট্রাম্প যদি এ ধরনের টুইট করা থেকে বিরত না হন তাহলে স্থায়ীভাবে তার অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেওয়া হবে।

এক বিবৃতিতে টুইটার জানায়, যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে নিজিরবিহীন হামলার ঘটনা মাথায় রেখে ট্রাম্পের টুইটগুলো সরাতে হয়েছে। প্ররোচনামূলত টুইট করেছিলেন ট্রাম্প যা আমাদের সিভিক ইনটিগ্রিটি পলিসির বিরোধী।

উল্লেখ্য, বুধবার ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা চালায় ট্রাম্পের কয়েক হাজার সমর্থক। দফায় দফায় পুলিশ ও নিরাপত্তারক্ষীদের সংঘর্ষে একজনের মৃত্যু হয়। আহত হয়েছেন বেশ কয়েকজন। এ নজিরবিহীন হামলার তীব্র নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে।

পরিস্থিতি মোকাবিলায় ওয়াশিংটনে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে ১২ ঘণ্টার কারফিউ ঘোষণা করা হয়েছে। কিন্তু সান্ধ্য আইন শুরু হওয়ার পর বিক্ষোভকারীদের রাস্তায় অবস্থান নিতে দেখা গেছে।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads