এবার ঈদে তারুণ্যের সঙ্গী হবে সামাজিক যোগাযোগ মাধ্যম

খাদিজা ইসলাম
২৯ জুলাই ২০২০, বুধবার
প্রকাশিত: ০৮:৫৯ আপডেট: ০৯:০০

এবার ঈদে তারুণ্যের সঙ্গী হবে সামাজিক যোগাযোগ মাধ্যম

ঈদ মানে আনন্দ, বন্ধু কিংবা আত্মীয়দের সাথে হইহুল্লোড়। পুরো ঈদের দিন ঘুরে বেড়ানো আর আড্ডা দেওয়াই মূল কাজ। তবে করোনায় আগের মতো ঈদের সেই জৌলুশ আর নেই। ধর্মপ্রাণ মুসলিমরা ভিন্ন অভিজ্ঞতার মধ্য দিয়ে উদযাপন করবে এবারের ঈদ।ঈদের নামাজ শেষে হবে না কোলাকুলি। একসঙ্গে কোরবানি জবাহ দেওয়া।  দেওয়া, আত্নীয় স্বজনের সাথে আড্ডা দেওয়া। সবকিছুতেই মলিনতার ছাপ।

বাস্তবে এ সব না হলেও তরুণরা কিন্তু বসে থাকবে না। তাদের এবার সঙ্গী ভার্চুয়াল জগত। সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা আড্ডা কিংবা ঈদ আনন্দ-সবই উদযাপন করবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা বিনিময় করবে সবাই। অনেকে আবার সালামিটাও মিটানোর চেষ্টা করবে অনলাইনে। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী রাসেল জানান, কোভিড -১৯ এর কারণে বন্ধু-বান্ধব নিয়ে তো কোথাও ঘুরতে পারবোনা। ইন্টারনেট নিয়েই সামাজিক যোগাযোগ মাধ্যম পড়ে থাকবো। এছাড়া কি আর করার আছে?  

কলেজ পড়ুয়া শিক্ষার্থী সায়মা জানান, গত ঈদেও ঈদের দিন বিকালে পরিবার নিয়ে ঘুরতে বের হয়েছি। বন্ধুদের সাথে আড্ডা দিয়েছি। সবার থেকে সালামি আদায় করেছি। এই ঈদে তা আর হবেনা। মোবাইল নিয়েই পড়ে থাকতে হবে।

জানা যায়, ইন্টারনেটের দিকে ঝুকে পড়বে ইদ আনন্দ। বাড়তি আবদার অপূর্ণই থাকবে। অস্থিরতা থেকে একটু হলেও স্বস্তি দিবে সামাজিক যোগাযোগ মাধ্যম।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads