মাদারীপুরের ৪০ গ্রামে ঈদ কাল

জেলা প্রতিনিধি
২৩ মে ২০২০, শনিবার
প্রকাশিত: ০৭:৪১ আপডেট: ০৯:১৫

মাদারীপুরের ৪০ গ্রামে ঈদ কাল

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে হযরত সুরেশ্বরী (রাঃ) এর ভক্ত-অনুসারী মাদারীপুরের ৪০ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ আগামীকাল রবিবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবেন।

শনিবার (২৩ মে) সন্ধ্যায় সুরেশ্বর দরকার শরীফের পীর খাজা শাহ সূফী সৈয়দ নূরে আক্তার হোসাইন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

গত প্রায় দেড়শো বছর ধরে সুরেশ্বর দরবার শরীরের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রাঃ) এর অনুসারীরা সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন ও ঈদুল ফিতর এবং ঈদুল আজহা উদযাপন করেন।

এরই ধারবাহিকতায় আগামীকাল মাদারীপুর জেলার ৪টি উপজেলার অন্তত ৪০টি গ্রামের ৩০ হাজার ধর্মপ্রাণ মুসলমান ঈদুল ফিতর উদযাপন করবেন। 

এ বিষয়ে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের চারকারিকাপুর ১৬ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও তাল্লুক গ্রামের সুরেশ্বর পীরের মুরিদ মোত্তাকিন আহমেদ সোহেল ফকির জানান, ইসলাম ধর্মের সবকিছুই মক্কা শরীফ কেন্দ্রীয় হয়ে বাংলাদেশে এসেছে। আর মক্কা শরীফের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র ৩ ঘণ্টা। তাই সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে আমরা রোজা রাখি ও ঈদ উদযাপন করি। 

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এ বছর উন্মুক্ত স্থানে ঈদগাহের পরিবর্তে নিজ নিজ এলাকার মসজিদে ঈদের জামাত হবে বলেও জানান তিনি। 

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads