আজহারীকে দেশে ফেরাতে প্রধানমন্ত্রীর কাছে ছোট্ট শিশুর অনুরোধ!

স্টাফ করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২০, সোমবার
প্রকাশিত: ০৩:৪২

আজহারীকে দেশে ফেরাতে প্রধানমন্ত্রীর কাছে ছোট্ট শিশুর অনুরোধ!

বর্তমান সময়ের আলোচিত ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী সাম্প্রতি দেশের সকল মাহফিলের সমাপ্তি দিয়ে পাড়ি জমিয়েছেন মধ্যপ্রাচ্যের দেশ মালয়েশিয়ায়। তাকে দেশে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছে এক ছোট্ট শিশু।

সাম্প্রতি এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। ওই ভিডিওর শুরুতে নিজের পরিচয় দিয়ে কথা বলা শুরু করে শিশুটি।

শিশুটি বলে, ‌‘আমি মো. আদনান। প্রধানমন্ত্রীর কাছে আমি অনুরোধ করছি, মিজানুর রহমান আজহারী আঙ্কেলকে দেশ ফিরিয়ে আনার জন্য’

‘আমি উনার মতো বক্তা হতে চাই। ইসলাম প্রচার করব। আমি ওনাকে খুব ভালোবাসি।’

তবে শিশুটির বিস্তারিত আর কোন পরিচয় জানা যায়নি। এছাড়া ভিডিওটি কবে কোথায় ধারণ করা হয়েছে সে তথ্যও জানা যায়নি।

প্রসঙ্গত, চলতি বছরের মার্চ পর্যন্ত সব তাফসির কর্মসূচি স্থগিত করার ঘোষণা দিয়েছেন মিজানুর রহমান আজহারী। এ সময়ে গবেষণার কাজে তিনি মালয়েশিয়ার চলে যাচ্ছেন বলে জানিয়েছেন।

মিজানুর রহমান আজহারি মালয়েশিয়া চলে যাওয়ার ঘোষণা দেয়ার পর তাকে নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক আলোচনা শুরু হয়। আজহারী এরইমধ্যে মালয়েশিয়া চলে গেছেন বলেও কুমিল্লায় আজহারির পরিবারের সঙ্গে ঘনিষ্ঠ কয়েকটি সূত্র জানিয়েছে।

হঠাৎ তার দেশ ত্যাগের বিষয়টি তার নিজের ফেসবুকে সুনির্দিষ্ট ‘পারিপার্শ্বিক কিছু কারণের কথা উল্লেখ করেছেন। তিনি  বলেছেন, রিসার্চ বা গবেষণার কাজে তিনি মালয়েশিয়া যাচ্ছেন এবং মার্চ মাস পর্যন্ত তার মাহফিল করা বন্ধ থাকবে।

এদিকে ‘আজহারীকে দেশত্যাগে বাধ্য করা হয়েছে’ বলেও মন্তব্য করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads