মালদ্বীপ থেকে দেশে ফিরেছেন আরও ৭০ বাংলাদেশি

প্রবাস ডেস্ক
১৯ মে ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:১৮ আপডেট: ০৭:২৭

মালদ্বীপ থেকে দেশে ফিরেছেন আরও ৭০ বাংলাদেশি
ফাইল ফটো

নভেল করোনা ভাইরাসের কারণে মালদ্বীপে লকডাউনে পড়া আরও ৭০ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। রবিবার বিমানবাহিনীর একটি সি-১৩০বি পরিবহন উড়োজাহাতে তাদের দেশে ফেরানো হয়। 

বিমানবাহিনীর ১৯ জন ক্রুর সমন্বয়ে মিশনের নেতৃত্ব দেন এয়ার কমোডর এম এ আউয়াল হোসেন।

বিষয়টি নিশ্চিত করে আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ জানিয়েছেন, এসব প্রবাসী বাংলাদেশি মালদ্বীপে বৈধভাবে বসবাস করে আসছিলেন। 

করোনা ভাইরাস প্রতিরোধকল্পে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় কর্মহীন এই ৭০ প্রবাসী বাংলাদেশিকে দেশে ফেরানো হয়।

আবদুল্লাহ ইবনে জায়েদ বলেন, মালদ্বীপে বসবাসরত এসব প্রবাসী বাংলাদেশি যারা নভেল করোনা ভাইরাসে আক্রান্ত নন, তাদের যথাযথ মেডিকেল চেক-আপের মাধ্যমে দেশে ফেরত আনা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে শুভেচ্ছা সামগ্রী ও মালদ্বীপে কর্মরত ১১ বাংলাদেশি চিকিৎসককে জরুরি ভিত্তিতে কর্মস্থলে পাঠানোর লক্ষ্যে গত শনিবার বিমান বাহিনীর সি-১৩০বি পরিবহন উড়োজাহাজটি ঢাকা ত্যাগ করেছিল।

প্রথম দফায় গত ২১ এপ্রিল বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমানের বিরতি ফ্লাইটে মালদ্বীপ থেকে ৭০ জন প্রবাসী বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছিল। সবশেষ দুদিন আগে গত রবিবার (১৭ মে) রাত ১০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ একটি ফ্লাইটে মালদ্বীপ থেকে দেশে ফিরেন ৩৫৩ জন বাংলাদেশি। তৃতীয় দফায় এবার ফিরলো আরও ৭০ জন।

ব্রেকিংনিউজ/এমআর 

bnbd-ads