১৫ মে মালদ্বীপ থেকে ফিরছে আরও বাংলাদেশি

প্রবাস ডেস্ক
১২ মে ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৩:২৮ আপডেট: ০৪:৪০

১৫ মে মালদ্বীপ থেকে ফিরছে আরও বাংলাদেশি

নভেল করোনা ভাইরাসের কারণে মালদ্বীপে লকডাউনে পড়া আরও কিছু বাংলাদেশিকে আগামী ১৫ মে দেশে ফিরিয়ে আনা হবে। এ নিয়ে দ্বিতীয় দফায় মালদ্বীপ থেকে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরানো হচ্ছে। 

মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশন থেকে এ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে ওই বাংলাদেশিরা দেশে ফিরবেন। অনিবার্য কারণবশত যদি তারিখ পরিবর্তন হয় তবে হাইকমিশনের ফেসবুক পেজে সেটি জানিয়ে দেয়া হবে। 

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, মালদ্বীপে অবস্থানরত অনিয়মিত/অধৈব প্রবাসী বাংলাদেশি, যাদের কাছে মালদ্বীপ সরকারের রেগুলারাইজেশন কার্ড আছে, শুধুমাত্র তাদেরকেই বাংলাদেশে ফিরে যাওয়ার বিষয়ে হাইকমিশন গত ৩ মে বিজ্ঞপ্তি জারি করে।

এক্ষেত্রে তালিকাভুক্ত প্রবাসী বাংলাদেশিদের মেডিকেল সার্টিফিকেট দেবে মালদ্বীপ সরকার। মেডিকেল পরীক্ষার স্থান, তারিখ, সময় ফেসবুকের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

মালদ্বীপ থেকে দেশে ফেরার সময় ওইসব প্রবাসীরা সঙ্গে ২০ কেজি ওজনের লাগেজ ও হাতে ৫ কেজি ওজনের ব্যাগ বহন করতে পারবেন বলে বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে।

প্রথম দফায় গত ২১ এপ্রিল বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমানের বিরতি ফ্লাইটে মালদ্বীপ থেকে ৭০ জন প্রবাসী বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছিল।

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads