বিশেষ বিমানে লন্ডন থেকে ফিরলেন ১১৪ বাংলাদেশি

নিউজ ডেস্ক
১১ মে ২০২০, সোমবার
প্রকাশিত: ০২:১১

বিশেষ বিমানে লন্ডন থেকে ফিরলেন ১১৪ বাংলাদেশি

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের তাণ্ডবে ক্তরাজ্যে আটকে পড়েছেন কয়েকশ বাংলাদেশি। তার মধ্যে ১১৪ জন বিশেষ বিমান করে লন্ডন থেকে দেশে ফিরলেন।

সোমবার (১১ মে) বিমান বাংলাদেশের একটি বিশেষ ফ্লাইন সকাল ৯টা ৪০ মিনিটে লন্ডন থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সোমবার বিমানের উপ-মহাব্যবস্থাপক (পিআর) তাহেরা খন্দকার।

এছাড়াও লন্ডনে বাংলাদেশ হাইকমিশন থেকে জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সরকারের বিশেষ বিমান বিজি-৪০৪১ রবিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে লন্ডন থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করেছে।

এতে বলা হয়, প্রত্যাবর্তনকারী যাত্রীদের বেশিরভাগই বাংলাদেশ থেকে আসা শিক্ষার্থী যারা করোনা ভাইরাসের কারণে ফ্লাইট স্থগিত হওয়ায় যুক্তরাজ্যে আটকা পড়েছিলেন। যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম হিথ্রো বিমানবন্দরে প্রত্যাবর্তনরত যাত্রীদের সঙ্গে দেখা করেছেন।

এর আগে, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের অনুরোধে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে পরিচালনা করেছে।

লন্ডন হাইকমিশন ইতোমধ্যে সব যাত্রীকেই স্বাস্থ্য মূল্যায়নের ভিত্তিতে একটি স্বাস্থ্য সনদ সরবরাহ করেছে, যাতে তাদের কেবল হোম কোরেন্টাইনে থাকতে বলা হয়েছে।

সরকারের সিদ্ধান্ত অনুসারে, বিমানবন্দরে আসার পরে বাংলাদেশীরা যদি সুস্থতার মেডিকেল সনদপত্র প্রদর্শন করতে ব্যর্থ হতেন, তাহলে সরকারের সিদ্ধান্ত অনুসারে তাদেরকে সশস্ত্র বাহিনী বিভাগ (এএফডি)-এর অধীনে পরিচালিত ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রেরণ করা হতো।

বাংলাদেশ এখন ভারত, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর এবং মিয়ানমার, যুক্তরাষ্ট্র ও মালয়েশিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের শিগগিরই ফিরিয়ে আনার পরিকল্পনা করেছে।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads