আরও ২ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত

প্রবাস ডেস্ক
১৩ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৮:১৭ আপডেট: ১১:০৫

আরও ২ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত

মরণব্যাধি করোনা ভাইরাসে আরও দুই বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। এনিয়ে সিঙ্গাপুরে মোট ৪ জন বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। আগের দুইজনের মতো তাদেরও নাম-পরিচয় গোপন রাখা হয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) এখবর দিয়েছে সিঙ্গাপুরের দ্য স্ট্রেইট টাইমস।

গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, সিঙ্গাপুরে মোট ৫৮ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন করে আরো আটজনের দেহে এ ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে।

বাংলাদেশিদের আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে জানিয়েছে এতে বলা হয়,  সিঙ্গাপুরে কাজ করার বৈধ ভিসা রয়েছে তাদের। এদের একজনের বয়স ৩০ বছর ও অন্যজনের ৩৭। দেশটির শেলেটার অ্যারোস্পেস হাইর্টসে কাজ করতেন তারা।

আগে যে দুইজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন তাদের সঙ্গেই নতুন করে আক্রান্ত একজন থাকতেন। গত ৭ ফেব্রুয়ারি অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপর থেকে বেশিরভাগ সময় তিনি ঘরে কাটিয়েছেন।

এর আগে গত ১ ফেব্রুয়ারি বাংলাদেশির শরীরে করোনাভাইরাসের উপসর্গ পাওয়া যায়। পরে ৩ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুরের জিপি ক্লিনিকে পাঠানো হয়। এর দুদিন পর ৫ ফেব্রুয়ারি বাংলাদেশি এই প্রবাসীকে চাঙ্গি জেনারেল হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। পরে তাকে বেডোক পলিক্লিনিকে পাঠানো হয়। শনিবার (৮ ফেব্রুয়ারি) সকালে ওই বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করেন চিকিৎসকরা। পরে তাকে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

এরপর মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) করোনা ভাইরাসে আক্রান্ত ৩৯ বছর বয়সী আরেক বাংলাদেশি। তাকেও আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। সিঙ্গাপুরের স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছে যে,  করোনা ভাইরাস আক্রান্ত প্রথম বাংলাদেশিও ওই শেলেটার অ্যারোস্পেস হাইর্টসে কাজ করতেন।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads