দেশব্যাপী ছাত্রলীগকে সচেতনমূলক কর্মসূচি পালনের নির্দেশ 

স্টাফ করেসপন্ডেন্ট
৬ জুন ২০২০, শনিবার
প্রকাশিত: ১০:০৭ আপডেট: ১১:৫৬

দেশব্যাপী ছাত্রলীগকে সচেতনমূলক কর্মসূচি পালনের নির্দেশ 

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সারাদেশে সচেতনমূলক কর্মসূচি চালাতে নেতাকর্মীদের প্রতি নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এর আওতায় সংগঠনের সকল ইউনিটকে প্লেকার্ড, লিফলেট বিতরণ করতে বলা হয়েছে।

শনিবার (৬ জুন) ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বার্তায় এ নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া সংগঠন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড ছাত্রলীগ। এই সংগঠন জন্মের পর থেকেই দেশের সকল দুর্যোগ ও ক্রান্তিকালে মাঠে থেকে ইতিহাস অর্পিত দায়িত্ব পালন করেছে। তারই ধারাবাহিকতায় করোনা দুর্যোগের সময়ে ছাত্রলীগ নানা কর্মসূচি পালন করেছে। কেন্দ্র থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়, জেলা, উপজেলাসহ তৃণমূলের প্রত্যেকটা জায়গায় নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে গেছে।

নেতারা বলেন, করোনা মহামারি ছড়িয়ে পরার পর থেকেই ছাত্রলীগের নেতাকর্মীরা এ সম্পর্কে যেকোন প্রশ্ন, জিজ্ঞাসা, পরামর্শ, অনুসন্ধান ও নিজস্ব মেডিকেল টিম গঠন করে মানুষের পাশে দাঁড়িয়েছে।

তারা বলেন, করোনার এই মহামারীর সময়ে সম্প্রতি দেখা যাচ্ছে অনেকেই মাস্ক না পরে অসচেতনভাবে বাইরে ঘুরে বেড়াচ্ছে। তাই এই পরিস্থিতিতে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে চলমান কার্যক্রমের অংশ হিসেবে ছাত্রলীগের সকল ইউনিটকে একযোগে নিজ নিজ এলাকার জনসাধারণকে মাস্ক পরিধানে উদ্বুদ্ধকরণ, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতনতামূলক প্লেকার্ড লিফলেট বিতরণ ও সচেতনমূলক কর্মসূচির অংশ হিসেবে মাইকিং করার নির্দেশ দেয়া হয়েছে।

ব্রেকিংনিউজ/ আরএইচ / এসএ

bnbd-ads