আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান মির্জা ফখরুলের

স্টাফ করেসপন্ডেন্ট
২১ মে ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৪:৫৪ আপডেট: ০৬:০০

আম্পানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান মির্জা ফখরুলের
ফাইল ফটো

সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্ত অসহায়দের পাশে দাঁড়াতে সমাজের সচ্ছল ও সামর্থ্যবানদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বৃহস্পতিবার (২১ মে) গণমাধ্যমে পাঠানো এ সংবাদ বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘উপকূলীয় এলাকা সাতক্ষীরা দিয়ে আসা এই প্রবল ঘূর্ণিঝড়ে বেশ কয়েকটি পয়েন্টের বেড়িবাঁধ ভেঙে অনেক এলাকা প্লাবিত হয়েছে। বহু চিংড়ি ঘের ও বিস্তীর্ণ এলাকা তলিয়ে গেছে এই দানবীয় ঘূর্ণিঝড়ের আঘাতে। এছাড়াও কলা ক্ষেত, পানের বরোজ এবং আমসহ ফসলি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের জীবন ও সম্পদ হয়েছে বিপন্ন, প্রাণহানিসহ অসংখ্য মানুষ আহত হয়েছে।’ 

বিবৃতিতে তিনি আম্পানে ঘরবাড়ি হারিয়ে গৃহহীন হয়ে পড়া হাজার হাজার মানুষ ও আম্পানের ন্যায় প্রাকৃতিক দুর্যোগে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত অঞ্চলসমূহের জনগণের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেন।

দলীয় সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির সকল নেতাকর্মীরা তাদের সামর্থ্য নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান। পাশাপাশি সমাজের সচ্ছল ব্যক্তিদেরও উপদ্রুত এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।’

এসময় তিনি দেশের উপকূলীয় জেলাসমূহে সুপার সাইক্লোন আম্পানের তীব্র আঘাতে হতাহতের ঘটনাসহ ঘরবাড়ি, রাস্তাঘাট, গাছপাড়া, গবাদি পশু ধ্বংস হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। 

বিবৃতিতে মির্জা ফখরুল ঘূর্ণিঝড়ে নিহতদের আত্মার শান্তি কামনা ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। 

পাশাপাশি আম্পানের আঘাতে আহতদের দ্রুত সুস্থতা কামনা করে তাদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতকরণ ও ক্ষতিগ্রস্ত মানুষের বাড়িঘর নির্মাণে অবিলম্বে ব্যবস্থা গ্রহণে সহযোগিতা প্রদানেরও আহ্বান জানান তিনি। 

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads