আদালতের আদেশ দেখে পরবর্তী করণীয় ঠিক করবে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার
প্রকাশিত: ০৯:৪৬

আদালতের আদেশ দেখে পরবর্তী করণীয় ঠিক করবে বিএনপি

বৃহস্পতিবার জামিন শুনানির প্রেক্ষাপটে রাতে জ্যেষ্ঠ আইনজীবীদের সাথে খালেদা জিয়ার মামলার সর্বশেষ অবস্থা পর্যালোচনা করেছে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক হয়।  

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষ দুপুরেই খালেদা জিয়ার শারীরিক সর্বশেষ অবস্থাসহ স্বাস্থ্য প্রতিবেদনটি সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেলের কাছে জমা দিয়েছে। গত সোমবার হাইকোর্ট খালেদা জিয়ার জামিন শুনানিতে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এই প্রতিবেদন বুধবার বিকাল ৫টার মধ্যে দেয়ার নির্দেশ ছিল।

আগামীকাল বৃহস্পতিবার (২৬ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হবে। সাবেক এই প্রধানমন্ত্রীর জামিন বিষয়ে উচ্চ আদালতের আদেশ দেখে পরবর্তী করণীয় ঠিক করবে বিএনপি বলে জানা গেছে।

স্থায়ী কমিটির বৈঠকের পর দলের পক্ষ থেকে কোনো সাংবাদিকদের কোনো ব্রিফিং করা হয়নি। লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই বৈঠকে সভাপতিত্ব করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বৈঠকে ছিলেন খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

এছাড়া খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন প্রমুখ আইনজীবী ছিলেন।

ব্রেকিংনিউজ/ এএইচ/ এসএ 

bnbd-ads