করোনায় বদলে গেলো ত্বক, ‘ফর্সা’ থেকে রাতারাতি ‘কালো’ দুই ডাক্তার!

রকমারি ডেস্ক
২২ এপ্রিল ২০২০, বুধবার
প্রকাশিত: ০৯:৫২ আপডেট: ১০:০৪

করোনায় বদলে গেলো ত্বক, ‘ফর্সা’ থেকে রাতারাতি ‘কালো’ দুই ডাক্তার!

সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্ট। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গগুলো এতদিন এর মধ্যেই আটকে ছিল। তবে এবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চামড়ার রং সাদা থেকে কালো হয়ে যেতে দেখা গেল।

ভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহানেই এই অদ্ভুত ঘটনাটি ঘটেছে। কোভিডে আক্রান্ত দু’জন চিকিৎসকের ত্বকের রং বদলে গিয়ে পুরোপুরি। যেই দু’জনের গায়ের রং ছিল দুধ-ফর্সা, সেটাই এখন হয়ে গিয়েছে কালো।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, আক্রান্ত দুই চিকিৎসকের নাম ই ফ্যান এবং হু ওয়েফেং। তাদের শরীরে এই ভাইরাস পাওয়া যাওয়ার পর থেকে পাকস্থলী বিকল হয়ে পড়ে দু’জনের। যার পর থেকে ক্রমশ বদলাতে শুরু করে ত্বকের রং। শ্যামবর্ণ হয়ে যান উভয়েই। 

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ডাঃ ই ফ্যান জানিয়েছেন, তিনি মারাত্মকভাবে ভীত। রাতে বাজে স্বপ্নও তাকে ঘুমাতে দিচ্ছে না বলে জানান।

রোগীদের চিকিৎসা করতে গিয়েই গত জানুয়ারি মাসে কোভিড আক্রান্ত হয়েছিলেন দু’জনে। বয়স দু’জনেরই ৪২। চীনা সরকারি সূত্রে বলা হয়েছে, দুই চিকিৎসকের পাকস্থলী বিকল হয়ে যাওয়ার কারণে হরমোনের ভারসাম্য হারিয়ে গিয়েছিল তাদের শরীরে। সেই কারণে অদ্ভুতভাবে তারা সাদা থেকে কালো হয়ে গিয়েছেন। 

দুই চিকিৎসককেই প্রায় ৪০ দিনের বেশি সময় ধরে ভেন্টিলেটরে রাখা হয়েছিল। এখন মৃত্যুমুখ থেকে ফিরে তারা সুস্থ হওয়ার পথে। কিন্তু গায়ের রং তারা ফিরে পাবেন কিনা কেউই বলতে পারছে না।

প্রসঙ্গত, এই প্রথম করোনা আক্রান্ত কোনও রোগীর ক্ষেত্রে গায়ের রং পরিবর্তন হতে দেখা গেল। এই ধরনের ঘটনা আগে ঘটেনি।

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads