প্রেম না করার শপথ নিলেন ভালোবাসা দিবসে

যশোর প্রতিনিধি
১৪ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০১:০৬

প্রেম না করার শপথ নিলেন ভালোবাসা দিবসে

বিয়ের আগে প্রেম নয় পড়াশুনায় মন চাই এই কথার উপর শপথ নিলেন যশোরের এন্টি লাভ অর্গানাইজেশনের সদস্যরা। সেই সঙ্গে প্রেমিক যুগলদের প্রতারণা, নস্টামির প্রেম ছেড়ে আদর্শভিত্তিক জীভন গড়ার আহ্বান জনিয়েছেন তারা।

আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্বভালোবাসা দিবস। দিবসটি যুগলদের মনের উচ্ছা্বাসকে বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। শুধু তরুণ-তরণী নয়, নানা বয়সের মানুষই ভালোবাসার  এ দিনে একসঙ্গে সময় কাটাবেন। মা-বাবা, স্বামী-স্ত্রী, ভাইবোন, প্রিয় সন্তান এমনকি বন্ধুর জন্যও ভালোবাসার জয়গানে আপ্লুত হতে পারে সবাই। চলবে উপহার দেয়া-নেয়া।

তাই যশোরের বিভন্ন বিনোদন কেন্দ্রে নানা সাজে সজ্জিত হয়ে জড়ো হয়েছেন। চলছে ফুল বিনিময়। সেইসাথে যুগলদের চুপকথা।

কিন্তু সেই নীরবতা ভেঙে বিনোদন কেন্দ্রে গিয়ে নীরব মানববন্ধন করছে যশোরের এন্টি লাভ অর্গানাইজেশন। এ সময় তাদের হাতে দেখা যায়, বিয়ের আগে প্রেম নয় পড়াশুনায় মন চাই; প্রেম করুন কিন্তু মানুষকে ভালোবাসুন; নষ্ট প্রেম করবেন না, মাদক ধরবেন না সহ নানা স্লোগান সংবলিত প্ল্যাকার্ড।

সংগঠনটির সদস্য ফাতেমাতুজ জোহরা স্বর্ণা বলেন, প্রেম, ভালোবাসা বিরোধী নই আমরা। আমাদের যুব সমাজ প্রেমের নামে প্রতারণা, নোংরামিতে জড়িয়ে পড়েছে। তারা ব্যর্থ হয়ে, প্রতারিত হয়ে নেশাগ্রস্ত হয়ে পড়ছে। এমনকি আত্মহত্যার পথও বেছে নিচ্ছেন। অথচ পিতামাতার অনেক স্বপ্ন ছিল তাদের নিয়ে। এজন্য আমরা ভালোবাসার পবিত্রতা রক্ষার কথা জানাতে আজ পার্কে পার্কে যাচ্ছি। প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে সবাইকে সচেতন করার চেষ্টা করছি।

সংগঠনটির চেয়ারম্যান হাসানুজ্জামান বলেন, আজ আমরা বিয়ের আগে প্রেম না করার, জীবনকে ভালোবাসার, মাদক না গ্রহণের শপথ নিয়েছি। প্রেমে প্রতারণার শিকার হয়ে আমাদের এক মেধাবী বন্ধুর অকাল মৃত্যুর কারণে ২০১৫ সাল থেকে ভালোবাসা দিবসে এন্টি লাভ অর্গানাইজেশনেরর ব্যানারে জীবনকে ভালোবাসার প্রচারণা চালাচ্ছি আমরা।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads