কোভিড টিকার দ্বিতীয় ডোজ প্রদান আজ

স্টাফ করেপসন্ডেন্ট
৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৬:৪৬ আপডেট: ১০:৩৫

কোভিড টিকার দ্বিতীয় ডোজ প্রদান আজ

আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ প্রদান। যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের দ্বিতীয় ডোজ দেয়া হবে। পাশাপাশি প্রথম ডোজও চলমান থাকবে।

সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী এ কর্মসূচি পরিচালনা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

এদিন ভ্যাকসিনের মজুতের বিষয়টি দৃষ্টি আকর্ষণ করা হলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘এখন পর্যন্ত অসুবিধা হবে না। আমি কথা বলেছি, স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয়েছে, দ্বিতীয় ডোজ দিতে তেমন কোনো সমস্যা হবে না। টিকা যা আছে, তা দিতে দিতেই আরও টিকা চলে আসবে।’
 
দ্বিতীয় ডোজ টিকা নেয়ার বিষয়ে নির্দেশনায় স্বাস্থ্য অধিদফতর বলেছে,
 
১. প্রধম ডোজের টিকা নিয়ে থাকলে আট সপ্তাহ পর মোবাইলে এসএমএস পেলে নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে টিকা কার্ডসহ চলে আসুন।
 
২. কোনো কারণে মোবাইলে এসএমএস না পেলেও আট সপ্তাহ পূর্ণ হওয়ার পর নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করা যাবে।
 
৩. যারা ২৭ থেকে ২৮শে জানুয়ারি ও ৭ থেকে ৮ই ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন, তার কোনো এসএমএস না পেলেও নির্ধারিত টিকা কেন্দ্রে টিকার কার্ডসহ আগামী ৮ই এপ্রিল দ্বিতীয় ডোজ টিকা নিতে চলে আসুন।
 
৪. একইসঙ্গে প্রথম ডোজ টিকা দেয়া চলমান রয়েছে। তাই প্রথম ডোজ টিকা নিতে অনলাইন রেজিস্ট্রেশন করুন, আপনার নির্ধারিত দিনে নির্ধারিত কেন্দ্রে টিকা নিন।

ব্রেকিংনিউজ/নিহে

bnbd-ads