করোনা ভ্যাকসিন প্রদান শুরু আজ

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ জানুয়ারি ২০২১, বুধবার
প্রকাশিত: ১২:১০

করোনা ভ্যাকসিন প্রদান শুরু আজ

দেশে আজ (২৭ জানুয়ারি) থেকেই শুরু হচ্ছে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার পরে শুধু কুর্মিটোলা হাসপাতালেই ভ্যাক্সিন দেয়া হবে। 

মঙ্গলবার (২৬ জানুয়ারী) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম পরিদর্শন শেষে এ কথা জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

এদিন বিকেল বেলা সাড়ে ৩টায় ভ্যাকসিন কার্যক্রম শুরু হবে। এরপরের দিন অর্থাৎ ২৭ জানুয়ারী কুয়েত মৈত্রী হাসপাতাল, বিএসএমএমইউ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা হাসপাতালে ভ্যাকসিন দেয়া হবে। 

এদিকে ভ্যাকসিন প্রয়োগের পর কোনরকম পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিলে তার জন্য প্রতিটি হাসপাতালেই আলাদাভাবে চিকিৎসা সেবা ব্যবস্থা রাখা হয়েছে।

এর আগে, সোমবার সকালে ৫০ লাখ ডোজ করোনার টিকা নিয়ে ঢাকার হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে টিকাবাহী এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটটি। এর আগে ২১ জানুয়ারি ভারতের পক্ষ থেকে বাংলাদেশে জনগণের জন্য ১০ লাখ টিকা উপহার পাঠানো হয়। 

এদিকে, সেরামের এ টিকা অনেক ভিআইপি নেয়ার চেষ্টা করছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, অনেক ভিআইপি এই টিকা নেয়ার চেষ্টা করছেন কিন্তু আমরা দিচ্ছি না। আগে ফ্রন্টলাইন ওয়ার্কারদের দেবো। তারপর আমরা সবাই নেবো। 

এদিকে করোনা ভাইরাসের টিকা গ্রহণকারীদের নাম নিবন্ধনের জন্য প্রস্তুত হয়েছে সুরক্ষা ওয়েবসাইট ও সুরক্ষা অ্যাপ। 

জানা গেছে, বাংলাদেশের কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ভারতের সেরাম ইনস্টিটিউটের সঙ্গে ক্রয়চুক্তি সই করেছে। যার মাধ্যমে আগামী ৬ মাসে ৩ কোটি ডোজ টিকা বাংলাদেশে আসবে। 

ব্রেকিংনিউজ/নিহে

bnbd-ads