ভারত থেকে ৩৫ লাখ ডোজ টিকা আসছে আজ

স্টাফ করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৫:৩৭ আপডেট: ০৮:৩৭

ভারত থেকে ৩৫ লাখ ডোজ টিকা আসছে আজ

দুটি পৃথক চালানের মাধ্যমে ভারত থেকে কোভিড -১৯ ভ্যাকসিনের ৩৫ লাখ ডোজ আজ বৃহস্পতিবার বাংলাদেশে পৌঁছাবে। এর মাঝে ২০ লাখ ডোজ টিকা উপহার হিসাবে পাঠাচ্ছে প্রতিবেশি দেশটি। 

বুধবার (২০ জানুয়ারী) পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন রাজধানীতে ফরেন সার্ভিস একাডেমিতে এক বক্তৃতা অনুষ্ঠানে এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, “আগামীকাল (আজ) আমরা ভারত থেকে উপহার হিসাবে ২০ লাখ ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন পেয়ে যাব। এছাড়াও বেসরকারি ব্যবস্থাপনায় পৃথক চালানে ভারত থেকে আরও ১৫ লাখ ভারতীয় ভ্যাকসিন আসবে।

এছাড়া আজকের চালানের পর ধারাবাহিকভাবে ভারত থেকে ভ্যাকসিনের চালান আসবে। এবং রাশিয়া ও চীন সহ আরও কয়েকটি দেশ তাদের কোভিড-১৯ ভ্যাকসিন বাংলাদেশে পাঠানোর বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। 

এদিকে, আজ ভারত থেকে শিপমেন্ট পাওয়ার পরে সরকার জনগণের মধ্যে ভ্যাকসিন প্রদান শুরু করবে। সেখানে চিকিৎসা পেশাদার, আইন প্রয়োগকারী সংস্থার সদস্য, মিডিয়া কর্মী এবং স্থানীয় সরকার সংস্থা কর্মকর্তা এবং কর্মচারী, প্রবীণ লোকজন এবং অন্যান্য কোভিড-১৯ রোগীদের কাছাকাছি অবস্থানকারী ব্যক্তিদেরকে টিকা লাভের জন্য অগ্রাধিকার গ্রুপ হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে।

ব্রেকিংনিউজ/নিহে

bnbd-ads