অল্প শিক্ষিত, বেকার ও অস্বচ্ছল যুবক-যুবতীরা ছিল টার্গেটে

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ জানুয়ারি ২০২১, সোমবার
প্রকাশিত: ১১:০১ আপডেট: ১১:০২

অল্প শিক্ষিত, বেকার ও অস্বচ্ছল যুবক-যুবতীরা ছিল টার্গেটে

ঢাকার অদূরে আশুলিয়া থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটোলিয়ন (র‍্যাব-৪)। এসময় চাকরিপ্রার্থী ২০ জন ভুক্তভোগীও উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) র‍্যাব-৪ এর সহকারী পরিচালক (এএসপি) মো. জিয়াউর রহমান চৌধুরী ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

গ্রেফতারকৃতরা হলেন- মো. ফাহিম রহমান (২২), মো. রবিউল (২০), মো. সাব্বির হোসেন (২২), মো. সবুজ মিয়া (১৮), মো. সাব্বির (১৮), মো. হারুন মিয়া (১৯), মো. হিমেল মিয়া (১৮), সোনিয়া আক্তার (২১), মৌসুমী (২৪), ফারজানা আক্তার (১৮) ও রোকেয়া আক্তার (১৮)।

এসময় প্রতারকদের নিকট থেকে ২০ জন চাকরিপ্রার্থী ভুক্তভোগীসহ ৫টি আইডি কার্ড, ২০টি অঙ্গীকারনামা, ১৯টি ভেরিফিকেশন ফরম, ৪টি অব্যাহতি ফরম, ২১টি আবেদন ফরম, ২২টি ট্রেনিংয়ের জন্য আবেদন ফরম, ২৫টি জীবনবৃত্তান্ত এবং ১৫টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

এএসপি মো. জিয়াউর রহমান চৌধুরী বলেন, ‘মীম ফোর্স গার্ড লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল রবিবার আশুলিয়ার গাজীরচট এলাকায় মীম ফোর্স গার্ড লিমিটেডের অফিসে অভিযান পরিচালনা করে ১১ জন প্রতারককে গ্রেফতার করা হয়।’ 

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানায়, তারা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে-বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খোলে। এরপর দেশের বিভিন্ন স্থান থেকে অল্প শিক্ষিত, বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক-যুবতীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকুরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারক চক্রটি ভুক্তভোগী জণসাধারণের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা। 

ব্রেকিংনিউজ/টিটি/এমআর

bnbd-ads