জামানত হারালেন বিএনপির সালাহউদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২০, রবিবার
প্রকাশিত: ১১:০০ আপডেট: ১১:০৫

জামানত হারালেন বিএনপির সালাহউদ্দিন

ভোটে ভরাডুবির পর জামানত হারিয়েছেন বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ। 

সদ্য অনুষ্ঠিত ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু ৪৫ হাজার ৬৪২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ পেয়েছেন ২৯২৬ ভোট। নির্বাচনে শতকরা ১০ দশমিক ৪৩ ভাগ ভোট পড়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-৪ (শ্যামপুর-কদমতলী) আসনে অংশ নিয়েও জামানত হারিয়েছিলেন সালাহউদ্দিন।  

গতকাল শনিবার সকাল ৯টায় ঢাকা-৫ আসনে উপনির্বাচনের ভোট শুরু হয়ে শেষ হয় বিকেল ৫টায়। ভোটের দিন সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকদের সরব উপস্থিতি থাকলেও বিএনপির নেতাকর্মীদের তেমনভাবে চোখে পড়েনি। 

এদিকে ভোট শেষে শনিবার সন্ধ্যায় নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে সালাহউদ্দিন বলেন, ‘প্রায় সব কেন্দ্রেই আমাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। যেসব কেন্দ্রে এজেন্ট প্রবেশ করেছে তাদেরও বের করে দেয়া হয়েছে। কিন্তু প্রিসাইডিং অফিসাররা কোনও পদক্ষেপ নেননি। আমরা রিটার্নিং কর্মকর্তাকে বারবার অবহিত করলেও তিনি কোনও পদক্ষেপ নেননি। আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে আমরা এ অনিয়মে জর্জরিত অবৈধ নির্বাচন প্রত্যাখ্যান করছি এবং পুনির্নির্বাচনের দাবি জানাচ্ছি।’

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads