শেখ হাসিনার প্রশংসা করলেন এরদোগান

নিউজ ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০২০, বুধবার
প্রকাশিত: ১০:৫২

শেখ হাসিনার প্রশংসা করলেন এরদোগান

মিয়ানমারে রাষ্ট্রীয় গণহত্যা ও গণধর্ষণসহ নানা নির্যাতনের শিকার রোহিঙ্গা মুসলিমদের বাংলাদেশে আশ্রয় দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। চলমান এই রোহিঙ্গা সংকট সমাধানে দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে সম্ভাব্য সব বিষয়ে বাংলাদেশের পাশে থাকার কথাও ব্যক্ত করেন তুরস্কের প্রেসিডেন্ট।

বুধবার (সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন তুরস্কের আঙ্কারায় প্রেসিডেন্সিয়াল কমপ্লেক্সে রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোয়ানের সাথে এক বৈঠকে রোহিঙ্গা সংঙ্কট ও দুদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। বৈঠকে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভাসওলু উপস্থিত ছিলেন।

বৈঠকে প্রধানমন্ত্রীর প্রসংশার পাশাপাশি রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশের পাশে থাকার কথা উল্লেখ করে এরদোগান বিদ্যমান কোভিড-১৯ পরিস্থিতিতে তুরস্ক থেকে আরও সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন ।

বৈঠকে বাণিজ্যিক পণ্য আদান-প্রদানের বিষয়ে নতুন উদ্যোগ গ্রহণ, আরও বেশি প্রতিনিধিদল পাঠানো এবং মেলা ও প্রদর্শনীতে অংশগ্রহণের ওপর গুরুত্ব আরোপ করেন তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোগান। এসময় শিক্ষা, সংস্কৃতি ও সামরিক খাতে চলমান সহযোগিতা শক্তিশালী বলে অভিহিত করেন এবং উভয় দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করেন তারা।

আগামী বছরের গোড়ার দিকে ঢাকায় অনুষ্ঠিত হতে যাওয়া ডি-৮ শীর্ষ সম্মেলনে তুরস্কের রাষ্ট্রপতি ও বর্তমান চেয়ারম্যান এরদোগান যোগ দেবেন বলে জানিয়েছেন।

ব্রেকিংনিউজ/এসএ

bnbd-ads