মেজর সিনহার মৃত্যু বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখতে চাই: সেনাপ্রধান (ভিডিওসহ)

নিউজ ডেস্ক
৫ আগস্ট ২০২০, বুধবার
প্রকাশিত: ০৪:৪০ আপডেট: ০৮:০০

মেজর সিনহার মৃত্যু বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখতে চাই: সেনাপ্রধান (ভিডিওসহ)

পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদের নিহতের ঘটনায় সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ‘যে ঘটনাটি ঘটেছে সেই ঘটনায় অবশ্যই আমরা বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশসহ সবাই মর্মাহত। তবে যে জিনিসটি আমরা আলোচনা করেছি বা আপনাদের (সাংবাদিক) মাধ্যমে যে ম্যাসেজটা দিতে চাই, যে আমরা এটাকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখতে চাই। 

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত হওয়ার ঘটনাস্থলে গিয়ে বুধবার (০৫ আগস্ট) বিকেলে কক্সবাজারে যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সেনাপ্রধান বলেন, ‌এই ঘটনার আলোকে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, যারা তাদের কাজ গতকাল শুরু করেছে। এবং মাননীয় প্রধানমন্ত্রী আশ্বাস এবং সেই টিমের প্রতি আমাদের সম্পূর্ণ আস্থা আছে।

তিনি বলেন, ‘তদন্তে কোনো ব্যক্তি দোষী সাব্যস্ত হলে তার জন্য ব্যক্তিই দায়ী থাকবেন, প্রতিষ্ঠান দায় নেবে না। এই ঘটনায় সেনাবাহিনী এবং পুলিশ এমন কোনো আচরণ করবে না যার মাধ্যমে দুই বাহিনীর সম্পর্কে চির ধরে। এ ধরনের ঘটনা যেন ভবিষ্যতে না ঘটে পুলিশ ও সেনাবাহিনী সে বিষয়ে সতর্ক থাকবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’


আজিজ আহমেদ বলেন, তারা যাদের দোষী সাব্যস্ত করবে, তাদের বিচারের মুখোমুখী করতে হবে। এতে দুই বাহিনীর সম্পর্কে প্রভাব পড়বে না। এ ঘটনার দায় ব্যক্তির। কোনো প্রতিষ্ঠানের নয়।

এ দিন ঘটনাস্থল পরিদর্শনে কক্সবাজার যান সেনাপ্রধান ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। পরে তারা যৌথ সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত বিভিন্ন বিষয় ব্রিফ করেন।

এর আগে বুধবার অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদের মৃত্যুর ঘটনায় টেকনাফের আদালতে হত্যা মামলা করেছে পরিবার। ঘটনার দিন উপস্থিত পুলিশ পরিদর্শক লিয়াকত আলী ও টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসসহ নয় পুলিশ সদস্যকে আসামি করা হয়েছে। এ ঘটনার তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন রাশেদের বোন শারমিন।

মামলাটি আমলে নিয়ে বিচারক তামান্না ফারাহ টেকনাফ থানাকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে মামলার তদন্তভার দেওয়া হয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের হাতে।


ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads