অনির্দিষ্টকালের জন্য বিমানের কুয়েত ফ্লাইট স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
৩ আগস্ট ২০২০, সোমবার
প্রকাশিত: ০১:৫৭ আপডেট: ০৩:৩১

অনির্দিষ্টকালের জন্য বিমানের কুয়েত ফ্লাইট স্থগিত

কুয়েত বিমানবন্দরের স্থগিতাদেশের কারণে ৪ আগস্ট থেকে বাংলাদেশ বিমানের কুয়েতগামী সব ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। করোনার কারণে দীর্ঘ সময় বন্ধের পর আগস্ট মাস থেকে কুয়েতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিডিউল ফ্লাইট চালুর ঘোষণার কয়েকদিনের মাথায় অনির্দিষ্টকালের জন্য এই রুটে ফ্লাইট স্থগিত করা হলো।

সোমবার (৩ আগস্ট) বিমানের ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে। 

বিমান জানায়, কুয়েত বিমানবন্দরের নিষেধাজ্ঞার কারণে ৪ আগস্ট থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বলবৎ থাকবে। কুয়েতগামী বিমানযাত্রীদের পরবর্তী ভ্রমণের জন্য বিমানের হেল্পলাইন বা কল সেন্টারে (+৮৮০১৭৭৭৭১৫৬১৩-১৬) যোগাযোগ করতে বলা হয়েছে।

সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করেছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। এ নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশ ছাড়াও রয়েছে ভারত, পাকিস্তান, মিশর, ফিলিপাইন, লেবানন, শ্রীলঙ্কাসহ ৩১টি দেশ।

এর আগে গত ২৬ জুলাই এক প্রেস বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ফ্লাইট চলাচল বন্ধ থাকার পর আগস্ট মাসে প্রথমবারের মতো কুয়েত যাবে বিমানের ফ্লাইট। ঢাকা-কুয়েত-ঢাকা রুটে প্রতি মঙ্গলবার সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সপ্তাহের প্রতি মঙ্গলবার এই সিডিউল ফ্লাইটটি পরিচালিত হবে। পরবর্তীতে ফ্লাইটের সংখ্যা বাড়ানো হবে। কিন্তু এর কয়েকদিন পরই স্থগিতাদেশ এলো।

ব্রেকিংনিউজ/টিটি/এমআর

bnbd-ads