করোনাজয়ী এক-তৃতীয়াংশ পুলিশ কর্মস্থলে ফিরেছেন

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ মে ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৪:০১

করোনাজয়ী এক-তৃতীয়াংশ পুলিশ কর্মস্থলে ফিরেছেন

মহামারী করোনা ভাইরাসের বিরুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশের করোনা আক্রান্ত সদস্যের মধ্যে প্রতি ৩ জনে ১ জন সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়েছেন। এরইমধ্যে নিজ নিজ কর্মস্থলেও ফিরেছেন তারা।

শুক্রবার (২৯ মে) পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ২৯ মে পর্যন্ত করোনায় আক্রান্ত বাংলাদেশ পুলিশের ১ হাজার ৫৬৩ জন সদস্য সুস্থ হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সুস্থ হওয়া বেশিরভাগ পুলিশ সদস্যই পুনরায় দেশমাতৃকার সেবায় নিয়োজিত হয়েছেন। পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪.৩৯ শতাংশ। এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৪ হাজার ৫৪৪ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে বাংলাদেশ পুলিশ এগিয়ে চলছে।

ব্রেকিংনিউজ/ টিটি/ এসএ 

bnbd-ads