আজও সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড, মৃত্যু ২৩

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ মে ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০২:৩৫ আপডেট: ০৫:৫৮

আজও সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড, মৃত্যু ২৩
ফাইল ছবি

আজও ভেঙে গেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যার সর্বোচ্চ রেকর্ড। গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৩০১ নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নমুনা পরীক্ষ করে বাংলাদেশে আরও ২ হাজার ৫২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪২ হাজার ৮৪৪ জন।

এছাড়াও মৃত্যুর সংখ্যা অব্যাহত রয়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ২৩ জনের। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫৮২ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে শুক্রবার (২৯ মে) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান,  আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯০ জন। ফলে দেশে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৯ হাজার ১৫ জন।

তিনি জানান,  নতুন মৃত্যুবরণ করা ২৩ জনের ১৯ জন পুরুষ, চারজন নারী। ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রাম বিভাগের ৯ জন, রংপুর দুজন, বরিশাল বিভাগে একজন এবং সিলেট বিভাগে একজন।

তাদের বয়স ১১-২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছরের মধ্যে দুজন, ৪০-৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১-৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে ছয়জন, ৭০-৮০ বছরের মধ্যে দুজন এবং ৮১-৯০ বছরের মধ্যে একজন।

বুলেটিনে বলা হয়, চব্বিশ ঘণ্টায় দেশে ৪৯টি ল্যাবে কভিড-১৯ সংক্রান্ত ১২ হাজার ৯৮২টি নমুনা সংগ্রহ করা হয়েছে; পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩০১টি নমুনা।

নাসিমা সুলতানা আরও বলেন, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৩২৮ জনকে; ছাড় পেয়েছেন ১৭২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৫ হাজার ১৪০ জন। কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ৪ হাজার ৯০০ জনকে; ছাড় পেয়েছেন ২ হাজার ৯১৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬০ হাজার ২৭৫ জন।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads