‘ক্ষমা না চাইলে’ গণমাধ্যম থেকে নুরুকে বয়কট

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:২৬ আপডেট: ০২:৩০

‘ক্ষমা না চাইলে’ গণমাধ্যম থেকে নুরুকে বয়কট

গণমাধ্যম নিয়ে কটুক্তির পর সাংবাদিকদের কাছে নিঃশর্ত ক্ষমা না চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল ইসলাম নুরুকে গণমাধ্যম থেকে বয়কটের আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সচেতন সাংবাদিক সমাজ আয়োজিত এক মানববন্ধন থেকে এ আহ্বান জানানো হয়।

আয়োজনে বক্তারা বলেন, গণমাধ্যম যখন আপনার কোটা আন্দোলন, ভিপি নির্বাচন, নিগৃহীত হওয়ার খবরগুলো তুলে ধরেছে, তখন গণমাধ্যম ভালো। এখন যখন গণমাধ্যমে আপনার ধর্ষণের অভিযোগের খবরগুলো উঠে আসছে, তখন আপনি গণমাধ্যমকে বয়কট করতে চাচ্ছেন। এতে করে কী প্রমাণিত হয়? আপনি কি ছাত্রনেতা নাকি মৌলবাদী গোষ্ঠীর অংশ!

তারা বলেন, হনুমানের লেজে আগুন দিলে যা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নুরুল ইসলাম নুরুকে ভিপি করে সে কাজটিই করেছে। দেশের ভাষা আন্দোলন, একাত্তরের মুক্তিযুদ্ধসহ সমস্ত আন্দোলনে গণমাধ্যম অগ্রণী ভূমিকা পালন করেছে। আর এখন একজন অপরাধী এসে হুট করে গণমাধ্যম বয়কট করতে চাইলে দেশের মানুষ তা মেনে নেবে, ব্যাপারটা তা নয়।’

বক্তারা বলেন, ‘সাংবাদিকদের নামে আইসিটি আইনে মামলা হলে তাদেরকে সঙ্গে সঙ্গে ধরে নিয়ে যাওয়া হয়। অথচ নুরুর নামে একাধিক মামলা থাকলেও তিনি এখনও কিভাবে খোলামেলাভাবে ঘুরে বেড়াচ্ছে, সেটাও প্রশ্নবিদ্ধ। অবিলম্বে নুর যদি গণমাধ্যমের কাছে, সংবাদকর্মীদের কাছে যদি নিঃশর্ত ক্ষমা না চান তবে গণমাধ্যম থেকে আমরা তাকে বয়কট করার আহবান জানাচ্ছি। গণমাধ্যমকেই এখন গণমাধ্যমের পাশে দাঁড়াতে হবে।’

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি এমএ কুদ্দুসের সভাপতিত্বে মানববন্ধনে এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম, সাবেক সভাপতি আবু জাফর সূর্য ও বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির সভাপতি নাসিমা সোমা প্রমুখ।

ব্রেকিংনিউজ/এএইচএস/এমআর

bnbd-ads