চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটিতে ব্যবস্থাপনা কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম
৪ অক্টোবর ২০২০, রবিবার
প্রকাশিত: ১০:১০

চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটিতে ব্যবস্থাপনা কমিটি গঠন

ব্যবস্থাপনা কমিটির মেয়াদ উর্ত্তীণ হওয়ায় চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটিতে অন্তর্বতী ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে। চট্টগ্রাম জেলা সমবায় অফিসারের কার্যালয় থেকে এ কমিটি ঘোষণা করা হয়েছে।

তিন সদস্যের এ কমিটিতে সভাপতি হলেন, ডবলমুরিং থানা সমবায় অফিসার সুমিত কুমার দত্ত। অপর দুই সদস্য হলেন, জেলা অডিটর মো. সামসুদ্দিন ভুইঁয়া ও জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক শাহ এরফানুল হক।

গত ১ অক্টোবর চট্টগ্রাম জেলা সমবায় অফিসার (উপ-নিবন্ধক) শেখ কামাল হোসেন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, ব্যবস্থাপনা কমিটির মেয়াদ উর্ত্তীণ হওয়ায় বর্তমানে সমিতির ব্যবস্থাপনায় শূন্যতা বিরাজ করছে। এ শূন্যতা নিরসনসহ সমিতির স্বাভাবিক কার্যক্রম পরিচালনা ও নির্বাচনের মাধ্যমে ব্যবস্থাপনা কমিটি পুর্নগঠনের লক্ষ্যে সরকারি কর্মকর্তাদের সমন্বয়ে উল্লেখিত অন্তর্বতী কমিটি গঠন করা হল। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে এতে  উল্লেখ করা হয়।

আদেশে বলা হয়, নিয়োগকৃত অন্তর্বতী ব্যবস্থাপনা কমিটির মেয়াদ ১২০ দিন পর্যন্ত বলবৎ থাকবে। উল্লেখিত কমিটি নির্ধারিত সময়সীমার মধ্যে সমবায় সমিতি আইন/২০০১ (সংশোধন-২০০২ ও ২০১৩), সমবায় সমিতি বিধিমালা/০৪, সমিতির উপ-আইন ও নিবন্ধক কর্তৃক জারিকৃত সার্ক্যুলারের আলোকে ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠান করে নির্বাচিত কমিটির নিকট দায়িত্বভার হস্তান্তর করবে।

উল্লেখ, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং লিমিটেড ব্যবস্থাপনা কমিটির মেয়াদ নিয়ম মাফিক গত ১২ জুন শেষ হয়। এরপর সরকারি প্রজ্ঞাপনের আলোকে গত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মেয়াদ বর্ধিত হয়। এসময়ও উত্তীর্ণ হওয়ার পর উল্লেখিত অন্তবর্তী ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads