সাংবাদিক শাহ মাকসুদ আর নেই

মো. মাসুদ রানা, চাঁদপুর
২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার
প্রকাশিত: ০৯:৫৭ আপডেট: ০৯:৫৮

সাংবাদিক শাহ মাকসুদ আর নেই

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক চাঁদপুর প্রবাহের সাবেক সম্পাদক, দৈনিক সংবাদের স্টাফ রিপোর্টার ও যমুনা টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম (৫০) মারা গেছেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) চাঁদপুর শহরের তালতলা নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তিনি দীর্ঘদিন ডায়বেটিকস, হৃদরোগ, যকৃতের রোগ, কিডনি সমস্যা সহ নানা জটিল রোগে ভুগছিলেন।

জানা গেছে, চাঁদপুরের জাতীয় পর্যায়ে সাংবাদিকতায় বর্ণাঢ্য কর্মযজ্ঞের অধিকারী ছিলেন তিনি। তার বাচনভঙ্গি উপস্থাপনা ও সাংবাদিকতার লিখনি বরাবর এই সকল সংবাদকর্মী ও শ্রোতাদের মুগ্ধ করত। তার সাংবাদিকতার শৈলী চাঁদপুর শহরশহ দেশজোড়া খ্যাতি ছিল অনন্য।

এই ক্ষণজন্মা সাংবাদিক শাহ মোহাম্মদ মাকসুদুল আলম সাপ্তাহিক রূপসী চাঁদপুর, দৈনিক পত্রিকা, দৈনিক চাঁদপুর কণ্ঠ, দৈনিক যুগান্তরসহ স্থানীয় ও জাতীয় আরো বহু পত্রিকায় সাংবাদিকতা করেন। অধুনালুপ্ত দৈনিক আমার চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন তিনি। এছাড়া একুশে টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি হিসেবেও দীর্ঘদিন কর্মরত ছিলেন তিনি।

পারিবারিক সূত্র জানিয়েছে, সোমবার বাদ আসর জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

এ সহকর্মীকে হারিয়ে চাঁদপুর প্রেসক্লাবের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ এক শোক বার্তায় সমবেদনা জানিয়েছেন। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

এদিকে চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করেছেন।

মরহুমের মৃত্যুতে শাহরাস্তি প্রেসক্লাব সাংবাদিক নেতারা সমবেদনা জানিয়েছেন।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads