জীবনের ঝুঁকি নিয়েও কাজ করছেন সংবাদকর্মীরা

হালুয়াঘাট প্রতিনিধি
১৪ মে ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৭:৪৫

জীবনের ঝুঁকি নিয়েও কাজ করছেন সংবাদকর্মীরা

সারা বিশ্বের মতো দেশের এই ক্রান্তিকালে জীবনের ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে নিরলসভাবে পেশাগত দায়িত্ব পালন করেছেন হালুয়াঘাটের সাংবাদিকরা। শুধু পেশাগত দায়িত্বই নয়; উপজেলা প্রশাসন, স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌরসভার সাথে সমন্বয় করে জনসচেতনতা তৈরি ও সরকারি ও ব্যক্তি উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণসহ হালুয়াঘাটকে করোনা মুক্ত রাখতে এবং করোনা উপসর্র্গের নমুনা সংগ্রহ, শনাক্তের খবর এমনকি জীবনের ঝুঁকি নিয়ে লাইভে এসে জনসম্মুখে খবর তুলে ধরতে দিন-রাত কাজ করে যাচ্ছেন সংবাদকর্মীরা। এমনকি জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ সকল ধরনের খবরও কভারেজ করতে হচ্ছে। 

দেশের এমন পরিস্থিতিতে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, প্রশাসন ও পুলিশের সাথে অনেকেই সাংবাদিকদের সামনের সারির যোদ্ধা বলে মনে করছেন। পেশার তাগিদে, খবর সংগ্রহের নেশায় সাংবাদিকরা অনেক সময়ই করোনা আক্রান্তের সংস্পর্শে চলে আসছেন। ফলে অনেক ক্ষেত্রেই সাংবাদিকদের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে। কিন্তু মফস্বলের সাংবাদিকদের প্রত্যাশার চেয়ে প্রাপ্তি নেই বললেই চলে।

স্থানীয় সাংবাদিক হাতেম আলী বলেন, জীবনের ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করছি। নিয়মিত লাইভে আসছি। আমাদের মফস্বল সাংবাদিকরা খুব স্বচ্ছল নয়। তাই সরকার কতৃক ঘোষিত প্রণোদনা বাজেটে যেন মফস্বল সাংবাদিকদের অন্তর্ভুক্ত করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম বলেন, সংবাদকর্মীরা দেশের এই সংকটময় মুহূর্তে সংবাদ প্রকাশের মাধ্যমে নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

জানতে চাইলে জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, করোনা পরিস্থিতিতে সাংবাদিকরা ঝুঁকি নিয়ে কাজ করছে। তাদেরকে সর্বোচ্চ সতর্কতার সাথে কাজ করার আহবান জানাই।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads