মাদক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কারে শ্রেষ্ঠ প্রতিবেদক নাজমুল সাঈদ

স্টাফ করেসপন্ডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার
প্রকাশিত: ১১:৩৩

মাদক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কারে শ্রেষ্ঠ প্রতিবেদক নাজমুল সাঈদ

ঢাকা আহছানিয়া মিশন মাদক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার পেয়েছেন বেসরকারি টেলিভিশন ‘যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার নাজমুল সাঈদ।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে তেজগাঁওয়ে প্রতিষ্ঠানটির মাদকবিরোধী কার্যক্রমের ৩০ বছর পূর্তি উপলক্ষে নাজমুল সাঈদের হাতে ক্রেস্ট, সনদ ও আর্থিক সম্মানার চেক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জান খাঁন কামাল।

১৯৯০ সাল থেকে ২০২০ পর্যন্ত প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমে প্রকাশিত মাদক বিরোধী ও সচেতনতামূলক রিপোর্ট আহ্বান করে ঢাকা আহছানিয়া মিশন। এর মধ্যে যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার নাজমুল সাঈদের দু’টি বিষয়ের উপর মোট ছয়টি প্রতিবেদন বিচারকদের নজর কাড়ে এবং তাকে বিজয়ী হিসেবে নির্বাচিত করেন।

২০১৮ সালে দেশের মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের উত্থান, ভবিষ্যত অগ্রযাত্রা, সীমাবদ্ধতা ও নানা অনিয়ম নিয়ে বৈশাখী টেলিভিশনে চার পর্বের রিপোর্ট প্রচারিত হয়।

এরপরই যমুনা টেলিভিশনে চলে আসেন এ রিপোর্টার। কাজ করেন মাদকাসক্ত চালকদের নিয়ে। তিনি অনুসন্ধান করে বের করেন চালকদের দুর্ঘটনার অন্যতম কারণ। তার প্রতিবেদনে দেখান-কিভাবে চালকরা মাদক গ্রহণ করে চালকের সিটে বসেন। এ রিপোর্ট দু’টি ২০১৮ সালে প্রথম আলো মাদক বিরোধী সেরা প্রতিবেদন পুরস্কার অর্জন করে।

প্রতিক্রিয়ায় নাজমুল সাঈদ ব্রেকিংনিউজকে বলেন, মাদক নিয়ন্ত্রণে গণমাধ্যমের বড় ধরনের ভূমিকা রয়েছে। তারই ধারাবাহিকতায় এসব মাদকবিরোধী প্রতিবেদন করা হয়েছিল। ভবিষ্যতে এ ধরনের প্রতিবেদন আরও করা হবে।

কুষ্টিয়ার মেহেরপুরের সন্তাব নাজমুল সাঈদ ২০০৬ সালে সাংবাদিকতা শুরু করেন। তিনি দৈনিক আমাদের সময়, আমাদের অর্থনীতি, অনলাইন নিউজ পোর্টাল বাংলামেইল টোয়েন্টিফোর ডটকম, দ্য রিপোর্ট২৪ ডটকম ও বৈশাখী টেলিভিশনে কাজ করেছেন। বর্তমানে তিনি যমুনা টেলিভিশনে ক্রাইম বিভাগে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।

ব্রেকিংনিউজ/টিটি/এমজি

bnbd-ads