ইউনাইটেডে আগুন: মৃত পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার আদেশ স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
২১ জুলাই ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৩:৩৭

ইউনাইটেডে আগুন: মৃত পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার আদেশ স্থগিত

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডে নিহত পরিবারগুলোকে দেয়া ক্ষতিপূরণের আদেশ স্থগিত করেছে আদালত। নিহত ৫ ব্যক্তির মধ্যে চার জনের প্রত্যেক পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

মঙ্গলবার (২১ জুলাই) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান ননী সেই আদেশ আগামী ১৬ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন।

আদালতে ইউনাইটেড হাসপাতালের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার হাসান এম এস আজিম, ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ, ব্যারিস্টার অনিক আর হক নিয়াজ মোহাম্মদ মাহবুব।

বাদীপক্ষের আবেদনে গত ১৪ জুলাই ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মারা যাওয়া ৫ ব্যক্তির মধ্যে চার ব্যক্তির প্রত্যেক পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট। ১৫ দিনের মধ্যে এই টাকা পরিশোধ করতে বলা হয়।

একই ঘটনায় মারা যাওয়া মনির হোসেনের পরিবার ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা করায় তার ক্ষতিপূরণ বিষয়ে কোনো আদেশ দেননি আদালত। পরে এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ২৭ মে রাতে রাজধানীর গুলশানের অভিজাত হাসপাতাল হিসেবে পরিচিত ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের আগুনে পাঁচ জনের মৃত্যু হয়। মারা যাওয়া রোগীরা হলেন- রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন অ্যান্থনি পল (৭৪), মো. মনির হোসেন (৭৫), মো. মাহাবুব (৫০)।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads