এই মূহুর্তে সারা বিশ্বের করোনা পরিস্থিতি

আন্তর্জাতিক ডেস্ক
৭ এপ্রিল ২০২১, বুধবার
প্রকাশিত: ১২:২৫ আপডেট: ১২:২৭

এই মূহুর্তে সারা বিশ্বের করোনা পরিস্থিতি

বিশ্বে করোনাভাইরাস সনাক্ত হয়েছে এক বছরের বেশি। বুধবার (৭ এপ্রিল) পর্যন্ত সারা বিশ্বে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৩০ লাখ ৩৪ হাজার ৪২০ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ লাখ ৮৬ হাজার ২৪৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৭২ লাখ ৮৯ হাজার ১৭৮ জন। সূত্র করোনা ওয়ার্ল্ডোমিটার। 

সারাবিশ্বে বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ২ কোটি ২৮ হাজার ৫৮ হাজার ৯৯৬ জন। এদের মধ্যে মৃদু সংক্রমিত ৯৯ দশমিক ৬ শতাংশ রোগী এবং সংকটাপন্ন অবস্থা .০৪ শতাংশ রোগীর।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ কোটি ১৫ লাখ ৬০ হাজার ৪৩৮ জন এবং মারা গেছেন ৫ লাখ ৭০ হাজার ২৬০ জন। এর পরেই রয়েছে ব্রাজিলের অবস্থান। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩১ লাখ ৬ হাজার ৫৮ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩৭ হাজার ৩৬৪ জন। তৃতীয় অবস্থানে থাকা ভারতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১ কোটি ২৮ লাখ ১ হাজার ৭৮৫ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ২০৮ জন। 

এরপরেই ক্রমানুসারে রয়েছে ফ্রান্স, রাশিয়া, যুক্তরাজ্য, ইতালি, তুরস্ক, স্পেন, জার্মানি প্রভৃতি দেশ। করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃতের দিক দিয়ে বিশ্বে বাংলাদেশের অবস্থান ৩৩তম। 

ব্রেকিংনিউজ/পিসি

bnbd-ads