স্পেনে বহুতল ভবনে বিস্ফোরণ, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৭:৩৮ আপডেট: ১০:০৪

স্পেনে বহুতল ভবনে বিস্ফোরণ, নিহত ৪

স্পেনের রাজধানী মাদ্রিদে একটি বহুতল ভবনে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ৪ জন নিহত ও ১১ জন আহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (২০ জানুয়ারি) দুপুর ৩টার দিকে শহরের টলেডো সড়কে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। 

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নিহতরা হলেন- ডেভিড সান্তোস (৩৫)। তিনি পেশায় বিদ্যুৎকর্মী ছিলেন। অন্য দুজনের একজন ৮৫ বছর বয়সী নারী। আরেকজনের বয়স ৪৭ বছর। তিনি বুলগেরিয়ার নাগরিক ছিলেন বলে জানিয়েছে বুলগেরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।

মাদ্রিদ জরুরি সেবা বিভাগ জানিয়েছে, টলেডো সড়কের একটি ভবনের ত্রুটিপূর্ণ গ্যাস সংযোগ থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে আটতলা ভবনের ওপরের পাঁচতলা পুরো ধসে পড়েছে। তবে তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যায়নি। 

বিস্ফোরিত ভবনের কাছের একটি স্কুলের এক শিক্ষার্থীর বাবা ইসাবেল রোমেরো রয়টার্সকে বলেন, ‘আমি বিস্ফোরণের শব্দ শুনেছি। কিন্তু এটি ঠিক কোথা থেকে এসেছে, তখন বুঝতে পারিনি। বিস্ফোরণে বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষের জানালার সব কাচ ভেঙে টুকরা টুকরো হয়ে যায় এবং শিক্ষার্থীরা তখন বেশ ভয় পেয়েছিল।’ 

স্থানীয় সময় সন্ধ্যা পর্যন্ত মাদ্রিদ জরুরি সেবার কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত ছিল। উদ্ধারকাজ তখনো চলছিল বলে জানিয়েছে রয়টার্স।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads