জেদ্দার সব মসজিদে নামাজে ফের নিষেধাজ্ঞা জারি

আন্তর্জাতিক ডেস্ক
৬ জুন ২০২০, শনিবার
প্রকাশিত: ১২:৫৯ আপডেট: ০২:০০

জেদ্দার সব মসজিদে নামাজে ফের নিষেধাজ্ঞা জারি

টানা লকডাউন ও কারফিউ শিথিল হওয়ার পর সৌদির আরবের জেদ্দায় আবারও মসজিদে নামাজ আদায় বন্ধ ঘোষণা করেছে সরকার। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির পরিপ্রেক্ষিতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

সেই মোতাবেক শনিবার (৬ জুন) থেকে আগামী ২০ জুন পর্যন্ত জেদ্দার সকল মসজিদে নামাজ আদায় বন্ধ থাকবে। 

সেই সঙ্গে কারফিউয়ের সময় পরিবর্তন করে জানানো হয়েছে, প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ঘরে থেকে বের হওয়া যাবে। এই সময়ের মধ্যেই সব কাজ সারতে হবে।

এদিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জেদ্দা অঞ্চলের জন্য কিছু বিশেষ নির্দেশনা জারি করেছে। এর মধ্যে অফিস আদালতে, সরকারি-বেসরকারি সব জায়গায় কাজের জন্য উপস্থিত হওয়া যাবে না। হোটেল ক্যাফেতে অভ্যন্তরীণ সার্ভিস দেয়া বন্ধ থাকবে। কারফিউ চলাকালীন এক শহর থেকে অন্য শহরে গমনাগমন বন্ধ থাকবে। 

এছাড়াও ৫-৬ জনের বেশি লোক জমায়েত হওয়া যাবে না, সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি বাধ্যতামূলক ফেস মাস্ক ব্যবহার করতে হবে।

করোনার বিস্তার ঠেকাতে গত ২ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত টানা লকডাউন ও কারফিউ জারি ছিল সৌদি আরবে। ওই সময়েও মসজিদে গিয়ে নামাজদ আদায়ে নিষেধাজ্ঞা ছিল। গত ৩১ মে লকডাউন ও কারফিউ শিথিল হওয়ার পর আবারও আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করে। 

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads