ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত সোয়া লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক
৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ১১:২৫ আপডেট: ১১:৩৬

ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত সোয়া লাখ ছাড়াল

করোনার দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল ভারত। প্রতিদিনই সংক্রমণের রেকর্ড ভাঙছে। এবার তা সোয়া লাখ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১ লাখ ২৬ হাজার ৭৮৯ জন যা এখনও অবধি সর্বোচ্চ। আর মারা গেছেন ৬৮৫ জন। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত পরিসংখ্যানে গত ২৪ ঘণ্টায় এই সংখ্যক রোগী আক্রান্ত হয়েছে।

এর আগে গত সোমবার দেশটিতে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়ায়। এরপর থেকেই অব্যাহত রয়েছে লাখ পেরোনোর রেকর্ড। গতকালও এ সংখ্যা ছিল ১ লাখ ১৬ হাজার। আর আজ এই সংখ্যা সোয়া লাখ ছাড়াল। 

বরাবরের মত মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে নাজুক। গত ২৪ ঘন্টায় শুধু মহারাষ্ট্রের আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৯০৭ জন। আর মারা গেছেন ৩২২ জন। এছাড়াও কর্ণাটক, দিল্লি, উত্তরপ্রদেশ,পাঞ্জাব, তামিলনাড়ুর করোনা পরিস্থিতিও দিন দিন অবনতি হচ্ছে। 

করোনা ওলার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুয়ায়ী, করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে ভারতের অবস্থা তৃতীয়। সেখানে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১ কোটি ২৯ লাখ 
২৮ হাজার ৫৭৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৮৯২ জন। 

এদিকে দেশটির করোনা পরিস্থিতি আরও ভয়াবহ রূপ নিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছে কেন্দ্রীয় সরকার। আগামী চার সপ্তাহে দেশটিতে করোনার সংক্রমণের ভয়বহতা আরও কয়েগুণ বেড়ে যাবে শঙ্কা প্রকাশ করে বার্তা দিয়েছে কেন্দ্রীয় সরকার।   

ব্রেকিংনিউজ/পিসি  

bnbd-ads