ছেলের সামনেই কাশ্মীরে মাকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার
প্রকাশিত: ১১:৪২

ছেলের সামনেই কাশ্মীরে মাকে হত্যা

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের শ্রীনগরে কাউনসার সোফি নামক এক নারীকে তার ছেলের সামনে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এই দুর্ভাগ্যজনক ঘটনাটি এমন সময় ঘটেছিল, যখন তাদের ফিরদৌসাবাদের বাড়িতে ছেলের বিয়ের জন্য সবাই প্রস্তুত হচ্ছিলেন।

শ্রীনগরের বড়পাথর এলাকার বাটামালুতে সূর্যদয়ের আগে ভোর সাড়ে ৩টার দিকে কাউনসর বেকারি দোকানের জন্য রুটি তৈরি করতে বের হয়েছিলেন। তার ২৫ বছর বয়সী ছেলে আকিব সোফির গাড়ি চালাচ্ছিল আর তিনি যাত্রী সিটে বসা ছিলেন।

অশ্রুসিক্ত আকিব সংবাদমাধ্যমকে জানিয়েছে যে তার মা যেখানে মারা গেছেন তার অল্প দূরত্বেই সরকারি বাহিনীর অবস্থান ছিল।

কাশ্মিরি মায়ের মৃত্যু সংবাদ ভাইরাল হওয়ার পরেই বাটামালু এলাকায় বেশ কয়েক স্থানে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এ বিষয়ে শ্রীনগরের এসএসপি হাসিব মুঘল গণমাধ্যমে কথা বলতে রাজি হননি। শ্রীনগর পুলিশের আইজি ও ডিজি তাকে এই বিষয়ে কথা বলতে নিষেধ করেছে বলেও তিনি উল্লেখ করেন।

যদিও কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং এক সংবাদ সম্মেলনে জানান, এই নারী দূর্ভাগ্যবসত গোলাগুলির মধ্যে পড়ে যান। এই মৃত্যুতে তার পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা রয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানায়, রাত ২টার দিকেই ‘বিচ্ছিন্নবাতীদের’ সাথে ভারতীয় বাহিনীর গোলাগুলি শেষ হয়ে যায় এবং এরপর ভারতীয় বাহিনী এলাকাটি ঘিরে ফেলে। আর সেখানেই ভোর পৌনে ৪টার দিকে কাউনসার গুলিবিদ্ধ হয়ে নিহত হন। কিন্তু বিক্ষোভকারীদের দাবি, ভারতীয় বাহিনী এই ৪৫ বছর বয়সী মাকে ইচ্ছা করেই হত্যা করেছে। 

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads