চোরাকারবারিরা পেটাল বিএসএফ সদস্যদের, আহত ৫

আন্তর্জাতিক ডেস্ক
৬ জুলাই ২০২০, সোমবার
প্রকাশিত: ০৯:৫৩

চোরাকারবারিরা পেটাল বিএসএফ সদস্যদের, আহত ৫

পশ্চিমবঙ্গের ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে বাংলাদেশী চোরাকারবারিদের আক্রমণে তিন সদস্য আহত হয়েছে বলে অভিযোগ ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ)। বিএসএফ কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো এ তথ্য দিয়েছে। খবর এনডিটিভি ও হিন্দুস্তান টাইমস।

বিএসএফ কর্তৃপক্ষ জানিয়েছে, গত ৪ জুলাই মধ্যরাতে রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার বিএসএফের বাঁশঘাটা চেক পোস্টের কাছে এ ঘটনা ঘটে। রাত সাড়ে ৩টার দিকে ১০-১২ জন বাংলাদেশী চোরাকারবারিকে দেখতে পেয়ে চ্যালেঞ্জ করে বিএসএফ জওয়ানরা। বাহিনীর ১০৭ তম ব্যাটালিয়নের সেনারা সীমান্তবর্তী এলাকায় পাচারকারীদের ওপর হামলা চালান।

বিএসএফের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে গণমাধ্যম জানিয়েছে, চোরাকারবারিরা বিএসএফের দলকে ঘিরে ফেলে এবং বাঁশের লাঠি ও দা-এর মতো ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তিন বিএসএফ সদস্য আহত হন।

আত্মরক্ষার্থে বিএসএফও পাম্প অ্যাকশন গান থেকে পাঁচ রাউন্ড গুলি চালালে চোরাকারবারিরা সীমান্ত পেরিয়ে বাংলাদেশের দিকে দৌড়ে পালিয়ে যায়।

ঘটনাস্থল থেকে আট কেজির মতো গাঁজার একটি প্যাকেট বাজেয়াপ্ত করা হয়েছে বলেও জানিয়েছে বিএসএফ। গুলিতে হামলাকারীদের মধ্যে দুই জন আহত হয়েছে বলেও দাবি করা হয়েছে।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads