জুলাই থেকে দার্জিলিংয়ে অনির্দিষ্টকালের জন্য হোটেল বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক
৬ জুন ২০২০, শনিবার
প্রকাশিত: ০২:৪৭ আপডেট: ০২:৪৭

জুলাই থেকে দার্জিলিংয়ে অনির্দিষ্টকালের জন্য হোটেল বন্ধ

ভারতের দার্জিলিংয়ে পর্যটকের অভাবে আগামী ১ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাচ্ছে সব হোটেল। সরকার অনুমতি দিলেও হোটেল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দার্জিলিং হোটেল ওনার্স অ্যাসোসিয়েশন। খবর হিন্দুস্তান টাইমস।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের সব হোটেল খোলার নির্দেশনা দিয়েছে। তাতেও সিদ্ধান্ত বদলাচ্ছেন না দার্জিলিংয়ের হোটেল মালিকরা। তাদের দাবি, অদূর ভবিষ্যতে শহরটিতে পর্যটক আসার কোনও সম্ভাবনা না থাকায় হোটেল চালু রাখা অর্থহীন। 

দার্জিলিং ও এর আশপাশের এলাকায় মোট ৩৮০টি হোটেল রয়েছে। অপরূপ পাহাড়ি সৌন্দর্য উপভোগ করতে যেখানে প্রতি বছর প্রায় সাড়ে চার লাখ পর্যটকের সমাগম হয়। কিন্তু করোনা ভাইরাস মহামারি ও লকডাউনের কারণে আপাতত পর্যটক আসার সম্ভাবনা দেখছেন না ব্যবসায়ীরা। এই কারণে গত সপ্তাহের বৈঠকে হোটেল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মালিকপক্ষ।

এ বিষয়ে সংরক্ষণ ও পর্যটন অ্যাসোসিয়েশনের আহ্বায়ক রাজ বসু বলেছেন, মহামারি কাটলেও পর্যটন খাতে এর ফল ভোগ করতে হবে দীর্ঘদিন। করোনার কারণে দার্জিলিং-কালিম্পং পাহাড়ের বাসাগুলোতেও পর্যটক রাখার অনুমতি দিচ্ছে না স্থানীয় গ্রাম পঞ্চায়েতগুলো। ফলে টান পড়েছে স্থানীয়দের রুজি-রোজগারেও।

ব্রেকিংনিউজ/এম

bnbd-ads