করোনায় কুখ্যাত ডন দাউদ ইব্রাহিমের মৃত্যু?

ভারত ডেস্ক
৬ জুন ২০২০, শনিবার
প্রকাশিত: ০১:২৭ আপডেট: ০১:২৯

করোনায় কুখ্যাত ডন দাউদ ইব্রাহিমের মৃত্যু?

ভারতীয় গোয়েন্দাদের এড়িয়ে চললেও করোনা ছোঁয়া এড়াতে ব্যর্থ! মারণ-ভাইরাসে আক্রান্ত হয়ে করাচির হাসপাতালে ভর্তি মুম্বাই হামলার মূল অভিযুক্ত দাউদ ইব্রাহিম।

গতকাল এই খবরই হইচই ফেলে দিয়েছিল ভারতের সংবাদমাধ্যমে। জানা যায়, করোনা আক্রান্ত হয়ে করাচির সেনা হাসপাতালে ভর্তি সস্ত্রীক দাউদ। ডনের ব্যক্তিগত রক্ষী ও কর্মীই আক্রান্ত বলে খবর ছিল।

শনিবার সকালে ছড়িয়ে পড়ল আরও চাঞ্চল্যকর দাবি। এক বেসরকারি সংবাদমাধ্যম সূত্রে দাবি করা হয়েছে, করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছে দাউদ ইব্রাহিম। সেই দাবির সত্যতা যাচাই এই সময় ডিজিটাল করেনি। এদিকে, করোনা আক্রান্ত হয়ে আন্ডারওয়ার্ল্ড ডনের মৃত্যুর খবরে তীব্র হইচই শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ফেসবুক, টুইটারে ভাইরাল হয়েছে দাউদের মৃত্যুর পোস্ট। যদিও এই বিষয়ে এখনও চুপ ইসলামাবাদ। কোনও বিবৃতি জারি করেনি নয়াদিল্লিও।

করাচির সেনা ব্যারাকের অভিজাত এলাকায় ক্লিফটন হাউসে কয়েক দশক ধরেই বাস ১৯৯৩-এর মুম্বই বিস্ফোরণের মূল চক্রীর। দেশি-বিদেশি নানা সংবাদমাধ্যম করাচির ওই এলাকায় দাউদের গতিবিধির ছবি তুলে ধরলেও পাকিস্তান তা স্বীকার করেনি।

গ্যাংস্টার দাউদ ইব্রাহিমের পাকিস্তানে উপস্থিতির প্রমাণ একাধিকবার ইসলামাবাদের হাতে তুলে দিয়েছে দিল্লি। দুবাইতেও দাউদের উপস্থিতির প্রমাণ হাতে এসেছে এদেশের কেন্দ্রীয় গোয়েন্দাদের।

কয়েক বছর ধরেই ডনের অসুস্থতা সম্পর্কেও নানা খবর ছড়িয়েছে। ২০১৭-র এপ্রিলে খবর ছড়ায়, ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়েছে দাউদের। তবে বরাবরই এই ধরনের খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে প্রতিক্রিয়া দিয়েছেন দাউদের সঙ্গীরা।

২০১৭-র ঘটনার সময় ছোটা শাকিল দাবি করেছিল, দাউদ সুস্থ রয়েছেন! তার কিছু দিন আগে করাচিতে একটি ডিনার পার্টিতে দেখা গিয়েছিল দাউদকে। খবর ছড়ায়, তার পায়ে থকথকে গ্যাংরিন।

এর পর ছড়ায়, আন্ডারওয়ার্ল্ড ডনের হাঁটু প্রতিস্থাপন করতে হতে পারে। প্রতিবারই এমন দাবি খারিজ করেছিল দাউদের সঙ্গীরা। তেমনই এবারের করোনাভাইরাসে আক্রান্তের খবর খারিজ করেছে।

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads