ভারতে এক ছাদের তলায় কোয়ারেন্টাইন সেন্টার ও মদ বিক্রি

ভারত ডেস্ক
২৯ মে ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৫:১৫

ভারতে এক ছাদের তলায় কোয়ারেন্টাইন সেন্টার ও মদ বিক্রি

টাকা দিয়ে হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন মানুষজন। অথচ সেই একই বিল্ডিং থেকে বিক্রি হচ্ছে মদ। বহুতলের বাইরে লাইন দিয়ে কেনাকাটা করছেন মানুষজন। একই ছাদের তলায় কী ভাবে কোয়ারেন্টাইন হোটেল ও মদের স্টোর থাকতে পারে, তা নিয়ে প্রশ্ন তুলে প্রশাসনকে দুষছেন স্থানীয়রা।

ভারতের কেরালার কোট্টায়ামের ঘটনা। হোটেল আইডায় বিশেষত অন্য রাজ্য থেকে আসা মানুষজন টাকা দিয়ে নিজেদের কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছেন। বর্তমানে সেই কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন ২৭ জন। 

বৃহস্পতিবার টেকঅ্যাওয়ে থেকে মদ বিক্রির অনুমতি দেয়। এরপরই হোটেল থেকে মদ কেনার জন্য সকাল ৯টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত লম্বা লাইন করতে দেখা যায় স্থানীয়দের।

যদিও কালেক্টর পিকে সুধীরের দাবি, হোটেলের প্রবেশপথ ও বার কাউন্টার আলাদা। তার কথায়, 'কোয়ারেন্টাইনে থাকা লোকেরা তৃতীয় ও চতুর্থ তলে রয়েছেন। আর কাউন্টারটা একতলায়। এই নিয়ে হোটেল ম্যানেজমেন্ট একটি অ্যাফিডেভিটও জমা দিয়েছে। আমরা তা শুল্ক দফতরকে পাঠিয়ে দিয়েছি।'

ডেপুটি এক্সাইজ কমিশনার এআর জুলফিকার জানিয়েছেন, দফতর এলাকা পরিদর্শন করে এসেছে। সেখানে কোনও অব্যবস্থা নেই। 

তিনি বলেন, 'প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের থেকে অনুমতি নিয়েছে হোটেল। ওখানে যারা আছেন, তাদের কোভিড-১৯ হয়েছে এটা নিশ্চিত নয়। টেকঅ্যাওয়ে কাউন্টার থেকে অনেক দূরে তাদের ঘর।' 

হোটেলে থাকা অতিথিরা যাতে কোনও ভাবে ঘরের বাইরে না-বেরোন, সে ব্যাপারে কড়া নির্দেশিকা জারি করেছে হোটেল কর্তৃপক্ষ।

ব্রেকিংনিউজ/ অমৃ

bnbd-ads