লকডাউন কাজ করছে না, ভারতে প্রতি ঘণ্টায় করোনায় আক্রান্ত ২০ জন!

ভারত ডেস্ক
৪ এপ্রিল ২০২০, শনিবার
প্রকাশিত: ০৯:৫৮ আপডেট: ১০:০০

লকডাউন কাজ করছে না, ভারতে প্রতি ঘণ্টায় করোনায় আক্রান্ত ২০ জন!

ভারতে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণের কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। উল্টো প্রতি ঘণ্টায় বাড়ছে আক্রান্তের সংখ্যা। আগের সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় নতুন করে এই ভাইরাসের শিকার হয়েছেন ৪৭৮ জন। অর্থাৎ এ দেশে প্রতি ঘণ্টায় প্রায় ২০ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

যার জেরে শুক্রবার সন্ধ্যা ছ'টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৫৪৭ জন। ওয়ার্ল্ড মিটারের তথ্য মতে মৃত্যু ৭২ জন।

এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় দেওয়া সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, এই মুহূর্তে ভারতে মোট ২,৩২২ জন করোনা আক্রান্তের চিকিৎসা চলেছে। সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন ১৬২ জন। আর এই মারণ ভাইরাসের শিকার হয়ে প্রাণ হারিয়েছেন ৬২ জন।

এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে এই মুহূর্তে রাজ্যগুলির মধ্যে শীর্ষে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে আরও ৬৭ জন নতুন করোনা রোগীকে শনাক্ত করা গিয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯০। এদিন আরও ছ'জনের মৃত্যুর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৬। সুস্থ হয়ে ওঠায় ৫০ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে রাজ্যের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

এদিকে, সকলে মিলে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলার ডাক দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, 'করোনাভাইরাসের শৃঙ্খল ভেঙে বেরনোর একটাই উপায়, সোশ্যাল ডিসট্যানসিং মেনে চলা। লকডাউনে আমরা একা নেই। দেশের ১৩০ কোটি জনগণের মিলিত শক্তি সেখানে রয়েছে। সোস্যাল ডিসট্যানসিং মেনে চলাটা খুবই জরুরি। কখনওই অকারণে আমরা রাস্তায় বেরবো না।'

ব্রেকিংনিউজ/ অমৃ

bnbd-ads