সুস্থ হয়েই থামেননি, অন্যদের বাঁচাতেও এগিয়ে এলেন টম হ্যাঙ্কস!

বিনোদন ডেস্ক
২৭ এপ্রিল ২০২০, সোমবার
প্রকাশিত: ০১:৫৮ আপডেট: ০১:৫৯

সুস্থ হয়েই থামেননি, অন্যদের বাঁচাতেও এগিয়ে এলেন টম হ্যাঙ্কস!

কোভিড–১৯ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে জয়ী হয়েছেন হ্যাঙ্কস দম্পতি। এবার এই রোগের প্রকোপ ঠেকাতে নিজেদের শরীরের রক্তরস দিতে প্রস্তুত অস্কার জয়ী অভিনেতা টম হ্যাঙ্কস ও তার স্ত্রী। 

গতকালই এই বিষয়ে তিনি জানিয়েছেন, “আমরা চিকিৎসকদের মারফত জানতে পেরেছি আমাদের শরীরে করোনাভাইরাসের অ্যান্টিবডি তৈরি হয়েছে। তাই আমাদের রক্ত দান করার জন্য অনুরোধ করা হয়েছে। আমরাও নিজেদের প্লাজমা দান করতে আগ্রহী।”

গতকালই টম হ্যাঙ্কস এর কাছে তাদের শরীরের প্লাজমা দানের জন্য প্রস্তাব আসে। আর তাতে সাড়া দিয়েই এই কথা জানিয়েছেন অভিনেতা। 

তিনি আরও জানান, তার শরীরের প্লাজমা থেকে যদি কোনও ভ্যাকসিন নির্মাণ করা হয় তাহলে তার যেন নাম দেওয়া হয় ‘হ্যাংক-সিন’। গোটা বিশ্বেই করোনা মোকাবিলায় এখন প্লাজমা থেরাপি প্রয়োগ করছেন চিকিৎসকেরা। করোনা মুক্ত রোগীদের রক্তরস সংগ্রহ করে আক্রান্ত রোগীদের শরীরে প্রয়োগ করা হচ্ছে আর তাতে সুফল মিলছে সর্বত্র।

অভিনেতা টম হ্যাঙ্কস গত মার্চ মাসে করোনা আক্রান্ত হন, অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে শ্যুটিং করতে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পড়েন হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস এবং তার স্ত্রী রিটা উইলসন। তারপর সেখানেই শুরু হয় তার চিকিৎসা। আপাতত এই রোগের হাত থেকে নিস্তার পেয়ে সুস্থ রয়েছেন দুজনেই।

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads